ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

খেলাঘরের শিশু-কিশোর প্রশিক্ষণ ক্যাম্প ১ মার্চ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
খেলাঘরের শিশু-কিশোর প্রশিক্ষণ ক্যাম্প ১ মার্চ শুরু সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

ঢাকা: মুক্তিযুদ্ধের চেতনার নতুন প্রজন্ম গড়ে তোলা’র প্রত্যয় নিয়ে ‘খেলাঘরের শিশু-কিশোর প্রশিক্ষণ ক্যাম্প’ ১ মার্চ শুরু হবে।

নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী মদনমোহন উচ্চ বিদ্যালয় ও গণিপুর আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ওইদিন বিকেল ৩টায় চার দিনব্যাপী এ প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জাতীয় শিশু-কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসরের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

ক্যাম্পের উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। প্রধান অতিথি থাকবেন নোয়াখালী-৩ আসনের সাংসদ মামুনুর রশীদ।

সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ লিখিত বক্তব্যে ক্যাম্প সম্পর্কে সব ধরনের তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, সারাদেশের খেলাঘরের বিভিন্ন শাখা-প্রশাখার এক হাজার শিশু-কিশোর এতে অংশ নেবে। এছাড়া ভারতে ১৮ জন ও নেপালের তিনজন শিশু-কিশোর প্রতিনিধি ক্যাম্পে অংশ নেবে। নৃত্য, ছড়া ও ভক্তিগীতি, কুচকাওয়াজ, ডিসপ্লে, প্রাথমিক চিকিৎসা, সাংগঠনিক, সংগীত ও নৃত্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা দেওয়া হবে।

তিনি আরও বলেন, ক্যাম্পে বাঙালি সংস্কৃতি, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস, সামাজিক আন্দোলন, বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য, পরিবেশ আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে দেশের বরেণ্য ব্যক্তিরা প্রশিক্ষণ দেবেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
এমসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।