ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিল্প-সাহিত্য

রাজশাহীতে ৮ দিনব্যাপী বইমেলা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
রাজশাহীতে ৮ দিনব্যাপী বইমেলা শুরু রাজশাহীতে ৮ দিনব্যাপী বইমেলা শুরু, ছবি: বাংলানিউজ

রাজশাহী: ‘চেতনার জাগরণে বই’ এ স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে আট দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) সকালে রাজশাহী কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে ও রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে এ মেলার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান, জ্ঞান ও সৃজনশীল সমিতির পরিচালক মিজানুর রহমান, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক নজরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বলেন, ‌'বই হলো জ্ঞানের ভান্ডার। বই ছাড়া জ্ঞান অর্জন করা সম্ভব নয়। বই আমাদের জ্ঞানকে শানিত করে। বই না পড়লে জাতি মেধাশূন্য হয়ে পড়বে। দেশ ও বিশ্বকে জানতে পারবেনা। বই হচ্ছে সব সময়ের বন্ধু। তাই তরুণদের মধ্যে বই পড়ার চর্চা বাড়াতে হবে।  

বিভাগীয় কমিশনার বলেন, বড় বড় মনীষীদের ইতিহাস পড়লে দেখা যায় তারা বই থেকে জ্ঞান অর্জন করেই জীবনের উচ্চ শিখরে আরোহণ করেছেন। বই মানুষকে আলোর পথ দেখায়, অন্ধকারাচ্ছন্ন থেকে বেরিয়ে আসতে সাহায্য করে। এজন্য জীবনে বড় হতে হলে বই পাঠের বিকল্প নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, রাজশাহী কলেজ মাঠের এ বইমেলা প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত শিক্ষার্থীসহ সবার জন্য উন্মুক্ত থাকবে। বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল সমিতির সহযোগিতায় ৩০ অক্টোবর পর্যন্ত এ মেলা চলবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa