ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

একুশে বইমেলায় আসছে ঐতিহ্য’র নতুন ৭৭ বই

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
একুশে বইমেলায় আসছে ঐতিহ্য’র নতুন ৭৭ বই

অমর একুশে গ্রন্থমেলায় (ফেব্রুয়ারি, ২০১৬) বৈচিত্রপূর্ণ ও ভিন্ন স্বাদের ৭৭টি নতুন বই প্রকাশ করবে প্রকাশনা সংস্থা ‘ঐতিহ্য’।

সংস্থাটির প্রধান নির্বাহী আরিফুর রহমান নাইম জানান—সংবিধান, মুক্তিযুদ্ধ, অর্থনীতি, ধর্ম, অভিধান, শিক্ষা, ভ্রমণ, অনু্বাদ, ক্যারিয়ার, সায়েন্স ফিকশন, রম্য, প্রবন্ধ, গবেষণা, সমালোচনা, আত্মজীবনী, ইতিহাস, ধর্ম, প্রকৃতি, গল্প, উপন্যাস, কবিতা প্রভৃতি বিষয়ে এবার মোট ৭৭টি মানসম্পন্ন বই প্রকাশ করতে যাচ্ছে ঐতিহ্য।



তিনি বলেন, “আশা করছি প্রথম দিন থেকেই নতুন নতুন বই নিয়ে পাঠকদের চাহিদা পূরণে সক্ষম হবে ঐতিহ্য। এছাড়াও পূর্বে প্রকাশিত সহস্রাধিক মানসম্পন্ন বই তো আছেই। ”

ঐতিহ্য থেকে প্রকাশিতব্য নতুন বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো—বিচারপতি মোহাম্মদ গোলাম রাব্বানী সম্পাদিত ‘বাংলাদেশের সংবিধানের বিকাশ, বৈশিষ্ট্য ও বিচ্যুতি’, বীর বিক্রম জাফর ইমামের ‘দাম দিয়ে কিনেছি এই বাংলা’, মো. নূরুল আনোয়ারের ‘বঙ্গবন্ধু, জিয়া ও মঞ্জুর হত্যাকাণ্ড : জতুগৃহ একটিই’, সেজান মাহমুদের ‘হার্ভার্ডের স্মৃতি ও অন্য এক আমেরিকা’, এ. এন. এম. নূরুল হকের ইতিহাসগ্রন্থ ‘মোঘলশাহী’ ও প্রমাণ্যগ্রন্থ ‘ফিলাটেলিতে বঙ্গবন্ধু’।



বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৬
টিকে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।