ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

কানাডার সমকালীন কবিতা পাঠ

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫
কানাডার সমকালীন কবিতা পাঠ

১৩ নভেম্বর ২০১৫, শুক্রবার বিকাল ০৫ টায় বসছে কানাডার সমকালীন কবিতা পাঠের আসর। স্থান শাহবাগ আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় বাংলাদেশ শর্টফিল্ম ফোরাম অডিটোরিয়াম।

বহুজাতি,বহুভাষার দেশ কানাডার জীবিত কবিদের বাংলায় অনুদিত কবিতা পাঠ করা হবে। পাঠ করবেন বেশ কবি পারভেজ চৌধুরী ।

শুধু পাঠ নয়, এসব কবিদের কবিতায় বাংলায় অনুবাদের কাজটিও করেছেন কবি পারভেজ চৌধুরী।

এ আয়োজনে কানাডার আদিবাসী, অভিবাসী এবং মূলধারার কবিদের কবিতা থাকছে। অনুষ্ঠানে পাঠের জন্য কবিতা এমন ভাবে বাছাই করা হয়েছে যাতে কানাডার আধুনিক কাব্যধারার সমকালীন চিত্র ফুটে ওঠে। যেসব কবিদের কবিতা পাঠ করা হবে, তাদের মধ্যে রয়েছে— কবি এলিস মেজর, অ্যানি মিশায়েলস, অ্যানি কারসন, বিল বিসেট, ব্রায়ান হ্যান্ডারসন, ব্রুস মেয়ের, ক্যানডিস জেমস, ক্যারোলিন স্মার্ট, ক্যাথেরিন গ্রাহাম, ডেনিস লি, ডিউক রেডবার্ড, এডওয়ার্ড গেটস, গ্যারি হাইলেন্ড, গ্যারি গেডেস, জ্যান হরনর, জেনিফার ফুটম্যান, জ্যানেট আর্মস্ট্রং,  জিল ব্যাটসন, জো ব্লেডস, জন ডোনলান, জুলে ব্যারি, কারেন শেনফিল্ড,  লরা লুশ, লেনর কিশিগ টোবাইস, লিন্ডা রজার্স, মারিয়ান ব্লুগের, প্যাট্রিক ফ্রিসেন, রু বরসন, সনজা ডান,  সোফিয়া কাসজুবে, সুসান স্টেনসন, সুসান গ্লিকম্যান ও ওয়ানে কেওন। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার বইনিউজটোয়েন্টিফোর.কম । |



বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৫














বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।