ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

সেলিম আল দীন স্মরণে ২ দিনব্যাপী অনুষ্ঠান

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
সেলিম আল দীন স্মরণে ২ দিনব্যাপী অনুষ্ঠান

আগামী ১৪ জানুয়ারি নাট্যাচার্য সেলিম আল দীনের ৭ম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে সেলিম আল দীন ফাউন্ডেশন আয়োজন করছে ২ দিনব্যাপী সেলিম আল দীন স্মরণ অনুষ্ঠান।



শ্রদ্ধার্ঘ্য অর্পণ, সেমিনার ও সেলিম আল দীনের নির্বাচিত চরিত্রের নাট্যিক উপস্থাপনার মধ্যদিয়ে সেলিম আল দীনকে স্মরণ করবে এ ফাউন্ডেশন।

১৪ জানুয়ারি বুধবার সকাল ১০টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। সন্ধ্যায় জাতীয় নাট্যশালায়—শিমূল ইউসুফের চরিত্রাঙ্কণ ও ঢাকা থিয়েটারের পরিবেশনায় সেলিম আল দীন সৃষ্ট বিভিন্ন চরিত্রের নাট্যিক উপস্থাপনা ‘পুতুল তোমার জনম কি রূপ’ মঞ্চায়িত হবে।

দ্বিতীয় দিন, ১৫ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় জাতীয় নাট্যশালার ৭ম তলায় ‘বাংলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার পাঠ্যপুস্তকে হিন্দু-মুসলিম প্রসঙ্গ এবং দেশভাগ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করবেন রাহমান চৌধুরী ও সভাপতিত্ব করবেন সিরাজুল ইসলাম চৌধুরী।

আলোচনা করবেন আবদুল মমিন চৌধুরী, আনিসুজ্জামান, এম. সাখাওয়াত হোসেন, আফসান চৌধুরী, মানযারে হাসীন মুরাদ, আনু মুহাম্মদ ও বিশ্বজিৎ ঘোষ।

সেলিম আল দীন ফাউন্ডেশনের আহ্বায়ক নাসির উদ্দীন ইউসুফ ও সদস্যসচিব বাবুল বিশ্বাস—স্মরণ অনুষ্ঠানে অংশ নিতে সকলের প্রতি আমন্ত্রণ জানিয়েছেন।

স্মরণ অনুষ্ঠান আয়োজনে সেলিম আল দীন ফাউন্ডেশনকে সার্বিক সহযোগিতা করবে ঢাকা থিয়েটার ও বাংলাদেশ গ্রাম থিয়েটার।



বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।