ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

লোক সাহিত্য পুরস্কার পেলেন কামরুজ্জামান কামু

স্টাফ করেসপন্ডেন্ট ও শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৪
লোক সাহিত্য পুরস্কার পেলেন কামরুজ্জামান কামু কবি কামরুজ্জামান কামু

ঢাকা: ‘লোক সাহিত্য পুরস্কার-২০১৪’ পেয়েছেন কবি কামরুজ্জামান কামু। লিটল ম্যাগাজিন লোক ২০০৯ সাল থেকে একজন তরুণ লেখককে প্রতি বছর এ পুরস্কার দিয়ে আসছে।



শনিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ পুরস্কার ঘোষণা করা হয়।    

লোক সাহিত্য পুরস্কার-২০১৩ প্রাপ্ত কথা সাহিত্যিক ইমতিয়ার শামীমকে পুরস্কার প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ বছরের পুরস্কার জয়ীর নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। এছাড়াও সুশান্ত মজুমদার ও মো. সাদিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে সূচনা সঙ্গীত পরিবেশন করে সাংস্কৃতিক সংগঠন আনন্দন সংস্কৃতি বিকাশ কেন্দ্র।

অনুষ্ঠান পরিচালনা করেন শাকিরা পারভীন। এতে সভাপতিত্ব করেন কবি মাহবুব কবির। স্বাগত বক্তব্য রাখেন লোক এর সম্পাদক অনিকেত শামীম।

শুভেচ্ছ‍া বক্তব্য রাখেন কথা সাহিত্যিক শাহীন আখতার, কবি মুজিব মেহদী, কথা সাহিত্যিক মোস্তফা তারিকুল আহসান এবং কথাসাহিত্যিক মাহবুব মোর্শেদ।

এর আগে বিভিন্ন সময়ে বাংলা সাহিত্যে অবদান রাখার জন্য ২০০৯ সালে কবি চঞ্চল আশরাফ, ২০১০ সালে কবি কুমার চক্রবর্তী, ২০১১ সালে কবি মুজিব মেহেদী, ২০১২ কবি মাহবুব কবির, ২০১৩ সালে কথা সাহিত্যিক ইমতিয়ার শামীম লোক সাহিত্য পুরস্কার পান।

বাংলাদেশ সময়: ১৮৪৮, নভেম্বর ০৮, ২০১৪ আপডেট: ২০৩৪ ঘণ্টা.

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।