ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

খুলনায় দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলার সমাপনী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
খুলনায় দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলার সমাপনী

খুলনা: খুলনায় দুই দিনব্যাপী জেলা সাহিত্যমেলার সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ডিসেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।  

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, জীবনের সবকিছুই সাহিত্য। সাহিত্যকে প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে হবে। সাহিত্য নিয়ে বেশি বেশি চর্চা করা অব্যাহত রাখতে হবে। কবি-সাহিত্যিকরা তাদের লেখনীর মাধমে দেশকে অনেক কিছু দিতে পারেন। এ সাহিত্যমেলার মাধ্যমে গুণী কবি ও সাহিত্যিক বেরিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।  

তিনি বলেন, সাহিত্যকর্ম সৃষ্টির ক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। এই স্বাধীনতাকে অক্ষুন্ন রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে কাজ করতে হবে। একই সঙ্গে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে তিনি সবার প্রতি আহ্বান জানান।  

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির এবং বাংলা একাডেমির গবেষণা কর্মকর্তা মতিন রায়হান।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমআরএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।