ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

চিন্তাসূত্র পুরস্কার পাচ্ছেন যারা

শিল্প সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
চিন্তাসূত্র পুরস্কার পাচ্ছেন যারা

সাহিত্যের বিভিন্ন শাখা ও সংগঠন প্রতিষ্ঠায় বিশেষ অবদান রাখায় ছয়জনকে ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।  

সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় সেগুনবাগিচায় ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ কমিটি মনোনীত জুরি বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।

 

সভায় সিদ্ধান্ত অনুযায়ী যারা ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’-এর জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন তারা হলেন- প্রবন্ধ ও গবেষণায় গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী, তরুণ কবি শাখায় শাহিন সপ্তম ও সংগঠনে জয়দুল হোসেন।  

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ কমিটির আহ্বায়ক কবীর আলমগীর বলেন, ‘দীর্ঘ ছয় মাস ধরে জুরি বোর্ডের সদস্যরা বিচার-বিশ্লেষণ ও যাচাই-বাছাই করে ছয় ক্যাটাগরিতে এ ছয়জনকে পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন। এ মনোনয়ন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়েছে। আমাদের বিশ্বাস আমরা পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদেরই নির্বাচন করতে সক্ষম হয়েছি। ’

পুরস্কার কমিটির সদস্য সচিব প্রতীক মাহমুদ বলেন, ‘ আগামী ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৩টায় কাঁটাবনের ‘কবিতা ক্যাফে’তে মনোনীত ব্যক্তিদের পুরস্কারের ক্রেস্ট, সনদ ও উত্তরীয় দেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।