ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সীতাকুণ্ডে দগ্ধ ও আহতদের চিকিৎসায় প্রস্তুত ঢামেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুন ৫, ২০২২
সীতাকুণ্ডে দগ্ধ ও আহতদের চিকিৎসায় প্রস্তুত ঢামেক

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনায় আহত ও দগ্ধদের চিকিৎসায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের দুটি মেডিক্যাল টিম প্রস্তুত আছে। নির্দেশনা পেলে তারা চট্টগ্রাম যেতেও প্রস্তুত।

এছাড়া হাসপাতালের বার্ন ইউনিটে ১০ বেডের হাই ডিপেন্ডেন্সি ইউনিট (এএইচডিইউ) প্রস্তুত করে রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রোববার (৫ জুন) রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক এসব তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণে অনেকে প্রাণ হারিয়েছেন, বহু লোক আহত ও দগ্ধ হয়েছেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল সবসময় উন্নতমানের চিকিৎসা দেওয়ার জন্য প্রস্তুত থাকে। সীতাকুণ্ডের ঘটনায় আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল গতকাল রাত থেকেই প্রস্তুত ছিল, এখনো প্রস্তুত আছে।


ঢামেক পরিচালক আরও বলেন, আমাদের দুটি মেডিক্যাল টিম প্রস্তুত আছে। নির্দেশনা পেলে তারা চট্টগ্রামেও যাবে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালের জরুরি বিভাগে একটি ‘হেল্প ডেস্ক’ খোলা হয়েছে। এছাড়া হাসপাতালের বার্ন ইউনিটে এইচডিইউ প্রস্তুত আছে তাদের চিকিৎসার জন্য।

তিনি বলেন, সীতাকুণ্ডের ঘটনায় গতকাল থেকে এ পর্যন্ত কোনো রোগী আমাদের হাসপাতালে আসেনি। তবে আমরা প্রস্তুত আছি তাদের উন্নতমানের চিকিৎসা ও সেবা দেওয়ার জন্য। এছাড়া হাসপাতালে জেনারেল আইসিইউ আছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।