ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্য সেবায় দেশ সেরা জয়পুরহাট আধুনিক হাসপাতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
স্বাস্থ্য সেবায় দেশ সেরা জয়পুরহাট আধুনিক হাসপাতাল

জয়পুরহাট: স্বাস্থ্য সেবায় হেলথ সিস্টেম স্ট্রেনদেনিং (এইচএসএস) সূচকে জেলা ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে দেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল ও সিভিল সার্জন অফিস। এছাড়াও করোনা টিকা প্রদানের ক্ষেত্রেও শীর্ষ স্থানে রয়েছে জয়পুরহাটের স্বাস্থ্য বিভাগ।

জেলা হাসপাতাল সূত্র জানায়, যেসব সূচকে আধুনিক জেলা হাসপাতালটি প্রথম স্থান অর্জন করেছে তার মধ্যে রয়েছে অনলাইন রিপোর্টিং, সরেজমিন পরিদর্শন, অস্ত্রোপচার, রক্তদান, রাজস্ব আয়, বহির্বিভাগে ও অন্তর্বিভাগে রোগীর সেবা, জরুরি বিভাগে কাজের মান, রোগী ভর্তি, পরিস্কার পরিচ্ছন্নতা ইত্যাদি বিষয়াদী।

জানা যায়, ১৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে প্রতিদিন গড়ে অন্তর্বিভাগে ভর্তি থাকা রোগীর সংখ্যা ২৫০-৩০০ জন ও বহির্বিভাগে ৬৫৪ জন রোগী সেবা নিয়ে থাকে।  

জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সরদার রাশেদ মোবারক জুয়েল রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে স্থানীয় সাংবাদিকদের সাথে এক সৌজন্য সাক্ষাতে বলেন, চলতি বছরের জানুয়ারি মাসে এই হাসপাতালে অন্ত:বিভাগে ভর্তি থাকা ২ হাজার ৯০০ জন, বহির্বিভাগে ১৯ হাজার ৪৯৪ জন ও জরুরি বিভাগে ১ হাজার ৫০ জনকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।  

এ সময় জেলা সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী বাংলানিউজকে জানান, জেলার ৬৭ শতাংশ মানুষ প্রথম ডোজ ও ৬০ শতাংশ মানুষ দ্বিতীয় ডোজ করোনা টিকা পেয়েছে। স্বাস্থ্য সেবায় হেলথ সিস্টেম স্ট্রেনদেনিং (এইচএসএস) সূচকে জেলা ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে দেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল ও সিভিল সার্জন অফিস।  

এ ছাড়াও করোনা টিকা প্রদানের ক্ষেত্রেও শীর্ষ স্থানে রয়েছে জয়পুরহাটের স্বাস্থ্য বিভাগ।  

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।