ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ফরিদপুরে হাসপাতালে ফাটল, ধামাচাপা দিতে পলেস্তারা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
ফরিদপুরে হাসপাতালে ফাটল, ধামাচাপা দিতে পলেস্তারা!

ফরিদপুর: ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পুরাতন ভবনে কিছুদিন আগে কয়েক জায়গায় বড় ধরনের ফাটল দেখা দেয়। পরে এ ফাটল নিয়ে রোগী ও স্বজনের মধ্যে আতঙ্ক দেখা দিলে এ ঘটনা নিয়ে ‘হাসপাতাল ভবনে ফাটল, আতঙ্কে রোগী-স্বজনরা! শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে বাংলানিউজ।

 

সংবাদ প্রকাশ হওয়ার পরপরই ধামাচাপা দিতে ফাটল স্থানগুলোতে পলেস্তারা দিয়ে কোনোভাবে ঢেকে দেওয়া হয়েছে।  

সরেজমিনে শনিবার (২২ জানুয়ারি) দুপুরে হাসপাতালে গিয়ে দেখা যায়, হাসপাতালটির পুরাতন ভবনটির ফাটলের স্থানগুলো কোনোভাবে পলেস্তারা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। আর ফাটলের আশেপাশে দিয়ে রোগী ও স্বজনরা আতঙ্ক নিয়ে চলাফেরা করছেন।

স্থানীয়রা বলেন, ফাটল স্থানগুলো ভেঙে পুনরায় ঢালাই না করেই তড়িঘড়ি করে ফাটল জায়গায় কোনোভাবে পলেস্তারা দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

একাধিক রোগী ও স্বজনদের অভিযোগ, অসম্পূর্ণভাবে লোক দেখানো কাজ করায় ঝুঁকিতেই রয়ে গেল হাসপাতালের পুরাতন ভবনটি। এ ভবনটি ভেঙে বড় ধরনের দুর্ঘটনা ঘটলে এর দায় নেবে কে? আমরা এর স্থায়ী সমাধান চাই। হাসপাতাল কর্তৃপক্ষের কোনো দায়িত্ববোধ নেই বলে মনে হচ্ছে। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা ফাটলের বিষয়টি গণপূর্ত অধিদপ্তরকে জানিয়েছিলাম। তারা এ পলেস্তারা করেছে। এ ব্যাপারে এর বেশি কিছু বলতে পারবো না।

এ ব্যাপারে বক্তব্য জানতে ফরিদপুরের গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর মোবাইল নম্বরে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন>>

>>> হাসপাতাল ভবনে ফাটল, আতঙ্কে রোগী-স্বজনরা!

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa