ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

স্বাস্থ্য

বরিশালে একদিনে ২০ জনের মৃত্যু, শনাক্ত ৮২২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
বরিশালে একদিনে  ২০ জনের মৃত্যু,  শনাক্ত ৮২২

বরিশাল: গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ৮২২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ৫৭৪ জনে।

একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১১ জন এবং করোনা ওয়ার্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। আর এনিয়ে গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে পটুয়াখালীতে দুই, পিরোজপুরে চার, বরগুনাতে দুই এবং ঝালকাঠিতে এক জনসহ মোট নয়জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছেন। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪৩৭ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, মোট আক্রান্ত ৩০ হাজার ৫শ ৭৪ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ হাজার ২শ ৮৬ জন।  

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন ২৯৩জন নিয়ে মোট ১২ হাজার ৯শ ৭৭জন, পটুয়াখালী জেলায় নতুন ১১৭ জন নিয়ে মোট ৩ হাজার ৭শ ৮৩ জন, ভোলা জেলায় নতুন ১২০ জনসহ মোট ৩ হাজার ২শ ২৬ জন, পিরোজপুর জেলায় নতুন ১৩৫ জনসহ মোট ৪ হাজার ১শ ৪১ জন, বরগুনা জেলায় নতুন ৮৮ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৬শ ৭৪জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৬৯ জন নিয়ে মোট দাঁড়িয়েছে ৩ হাজার ৭শ ৭৩ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে এগার জনের এবং করোনা ওয়ার্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭শ ৪৫ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৮৮ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭৪৫ জনের মধ্যে ৮২ জনের করোনা টেস্টের ফলাফল এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২২ জন ও করোনা ওয়ার্ডে ২৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৫৭ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১০৩ জন করোনা ওয়ার্ডে এবং ১৫৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে পজিটিভ শনাক্তের হার ৫০ শতাংশ।  

বাংলাদেশ সময়:০৯১৫ ঘণ্টা, জুলাই ২৭,২০২১
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa