ঢাকা, শুক্রবার, ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৮ সফর ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে ১৪ জনের মৃত্যুর রেকর্ড, আক্রান্ত ৫৬৪

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
সিলেটে ১৪ জনের মৃত্যুর রেকর্ড, আক্রান্ত ৫৬৪

সিলেট: করোনার শুরু থেকে এত মৃত্যু কখনো দেখেনি সিলেট। মৃত্যু যেন আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে।

পবিত্র ঈদুল আজহার পর ৫ দিন পর সিলেটের পরিস্থিতি যেন ক্রমশ; ভয়াবহ আকার ধারণ করছে। গত ২৪ ঘণ্টায় সিলেটে ১৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৫৬৪ জন।

সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।  

অধিদপ্তরের তথ্যমতে, নতুন করে মারা যাওয়া ১৪ জনের ১০ জনই সিলেট জেলার, ৩ জন সুনামগঞ্জের ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এছাড়া আক্রান্ত ৫৬৪ জনের ২০৮ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ১০৭ জন, হবিগঞ্জের ১৪৬ জন, মৌলভীবাজারের ৬২ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সিলেটের বিভিন্ন জেলার আরো ৪১ জনের করোনা শনাক্ত হয়।  

সংশ্লিষ্টরা জানান, এরআগে একদিনে সর্বোচ্চ ১২ জন পর্যন্ত মারা গেছেন। কিন্তু ১৪ জনের মৃত্যুর রেকর্ড এটাই প্রথম। আর পবিত্র ঈদুল আজহার পর গত রোববার (২৫ জুলাই) একদিনে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু  হয়। কিন্তু এবার সব রেকর্ডকে ছিন্ন করেছে গত ২৪ ঘণ্টার রেকর্ড।  

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, গত বছরের মার্চ থেকে বিভাগে মোট ৩৬ হাজার ২১০ জন করোনা আক্রান্ত হন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৮ হাজার ৮৪৩ জন এবং মৃত্যু হয়েছে ৬৩১ জনের। মারা যাওয়াদের মধ্যে সর্বাধিক সিলেট জেলার ৫০১ জন, সুনামগঞ্জের ৪৭, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারের ৫৩ জনের মৃত্যু হয়। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালে আরো একজন করোনায় মারা যান।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa