ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে করোনায় কমেছে মৃত্যু, আক্রান্ত ৩৮৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
সিলেটে করোনায় কমেছে মৃত্যু, আক্রান্ত ৩৮৪

সিলেট: করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে কঠোর ‘লকডাউনের’ দ্বিতীয় দিনে অনেকটা স্বস্তিতে সিলেট। কঠোর ‘লকডাউনের’ প্রথম দিনে শুক্রবার (২৩ জুলাই) আটজন মারা গেলেও গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে।

নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৮৪ জন। এ নিয়ে গত এক বছরে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৩৫ হাজার ২০৬ জনে। আর মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬০৭ জনে।

শনিবার (২৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

নতুন করে আক্রান্ত ৩৮৪ জনের মধ্যে ১৯২ জন সিলেট জেলার বাসিন্দা, সুনামগঞ্জ জেলার ৪৬ জন, হবিগঞ্জের ৩৫ জন ও মৌলভীবাজার জেলার ৩৪ জন। এছাড়া এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চার জেলার আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে গত বছরের মার্চ থেকে ২৪ জুলাই পর্যন্ত শনাক্ত ৩৫ হাজার ২০৬ জনের মধ্যে সিলেট জেলার ১৯ হাজার ৭০৭ জন, সুনামগঞ্জের ৩ হাজার ৯০১ জন, হবিগঞ্জের ৪ হাজার ১৮ জন, মৌলভীবাজারের ৪ হাজার ৬৮১ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চার জেলার আরও ২ হাজার ৮৯৯ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে শনিবার পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৯৪ জন। এরমধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ২৭১ জন, সুনামগঞ্জে ৫৪ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজারে ৩১ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে ২৩৪ জন আক্রান্ত থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত বিভাগে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৭ হাজার ৯৪৬ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ১৮৯ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৩ জন, হবিগঞ্জে ২ হাজার ৩৬২ জন, মৌলভীবাজারে ৩ হাজার ২৫৮ জন।

তাছাড়া গত ২৪ ঘণ্টায় একজনসহ গত বছরের এপ্রিল থেকে এ পর্যন্ত ৬০৭ জন রোগী মারা গেছেন। এরমধ্যে সিলেট জেলার ৪৮৫ জন, সুনামগঞ্জের ৪৩ জন, হবিগঞ্জের ২৮ জন ও মৌলভীবাজারের ৫০ জন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa