ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

চাঁদপুরে আরও ১৬৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ১৪৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
চাঁদপুরে আরও ১৬৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ১৪৬

চাঁদপুর: চাঁদপুর জেলায় নতুন করে আরও ১৬৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এনিয়ে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৭৩২৪ জনে।

এ পর্যন্ত মারা গেছেন ১৪৬ জন।

সোমবার (১৯ জুলাই) রাত ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে জানা যায়, আজকে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ৪২৪ জনের নুমনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ ১৬৯ জন এবং নেগেটিভ ২৫৫ জন।

করোনা শনাক্ত হওয়া নতুন ১৬৯ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৪৯ জন, ফরিদগঞ্জ ২৯, হাজীগঞ্জ ১৯, কচুয়া ১৯, মতলব উত্তরে ১৮, মতলভ দক্ষিণে ৫, শাহরাস্তিতে ২৩ ও হাইমচরে ৭ জন।
 
এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ রিপোর্ট ৭৩২৪টি, নেগেটিভ রিপোর্ট ২৯৫৬৫টি। রোগীর সংখ্যা ৭৩৪৩ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩৩৫১ জন, হাইমচর ৩২৫ জন, মতলব উত্তর ৩৯৩ জন, মতলব দক্ষিণ ৬৩৯ জন, ফরিদগঞ্জ ৮২৬ জন, হাজীগঞ্জ ৭৪১ জন, কচুয়া ২৬৮ জন ও শাহরাস্তি উপজেলায় ৮০০ জন।

এছাড়াও ঢাকা হতে আগত ৪ জন, লক্ষ্মীপুর থেকে আগত ২ জন, মতলব দক্ষিণ আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০ জন, কুমিল্লা মেডিক্যাল কলেজ হতে প্রাপ্ত একজন ও নারায়নগঞ্জ থেকে আগত একজন।

জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৫৩৮ জন। আজকে সুস্থ্য হয়েছেন ৬৫ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩১, মতলব উত্তরে ৯, মতলব দক্ষিণে ৭, ফরিদগঞ্জ ৩, হাজীগঞ্জে ৩, কচুয়া ৪, হাইমচর ২ ও শাহরাস্তি ৬ জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৪৬জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫৪জন, ফরিদগঞ্জ ২৫ জন, হাজীগঞ্জ ২২ জন, শাহরাস্তি ১৫ জন, কচুয়া ৭ জন, মতলব উত্তর ১২ জন, মতলব দক্ষিণ ৮ জন ও হাইমচরে ৩জন।

করোনায় এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ১৬৫৯ জন। এর মধ্যে হাসপাতালে ৩৫জন এবং হোম আইসোলেশনে ১৬২৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৪৪৪১ জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৪৩৭০ জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৩১ জন। এর মধ্যে কোভিড ৩৫ জন এবং নন কোভিড ৩৬ জন। হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির সংখ্যা ৩২ হাজার ৬৩৩ জন। হোম কোয়ারেন্টিন থেকে ছাড়প্রাপ্ত ব্যক্তির সংখ্যা ২৫ হাজার ৪২৭ জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির সংখ্যা ৭ হাজার ২০৬ জন।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa