ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে করোনায় মৃত্যু ৮, আক্রান্ত ৪৮৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
সিলেটে করোনায় মৃত্যু ৮, আক্রান্ত ৪৮৬ ...

সিলেট: মৃত্যুর মিছিল যেনো থামছেই না সিলেটে। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে বাড়ছে মৃত্যৃ ও আক্রান্ত।

গত ২৪ ঘণ্টায় মারা গেলেন আরো ৮ জন। এর মধ্যে ৬ জন সিলেটের এবং হবিগঞ্জ, মৌলভীবাজারের একজন করে। সেই সঙ্গে আক্রান্ত হয়েছেন আরো ৪৮৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

অধিদপ্তরের তথ্য মতে, নতুন করে আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ২২০ জন, সুনামগঞ্জে ৪১, হবিগঞ্জে ৫৭, মৌলভীবাজারে ১০৭ জন এবং ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরো ৬১ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া গত বছরের মার্চ থেকে সর্বমোট ৩৩ হাজার ৫২১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত সিলেট জেলায় ১৮ হাজার ৮৩৫ জন। সুনামগঞ্জে ৩ হাজার ৬৯৫ জন, হবিগঞ্জে ৩ হাজার ৮২১ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৪০৯ জন এবং ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরো ২ হাজার ৭৬১ জনের করোনা শনাক্ত হয়।

পক্ষান্তরে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৭৫১ জন এবং গত বছরের এপ্রিল থেকে ৫৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৪৬৪ জন, সুনামগঞ্জে ৪২ জন, হবিগঞ্জে ২৭ জন, মৌলভীবাজারে ৪৪ জন এবং ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরো একজন মারা যান।

এদিকে, করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ১০০ শয্যার হাসপাতালে ৯৯ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ৮৩ জনের করোনা পজিটিভ, ১৬ জন উপসর্গ নিয়ে এবং ১৬ জন আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa