ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে আরও ৯ জনের মৃত্যু, আক্রান্ত ৫৮৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
সিলেটে আরও ৯ জনের মৃত্যু, আক্রান্ত ৫৮৪

সিলেট: ‘লকডাউন’ শিথিল করায় সিলেটে বাড়ছে করোনার সংক্রমণ। ‘কঠোর লকডাউনের’ পর দিনই সড়কে বেড়েছে যানবাহন ও জনসমাগম।

গত ২৪ ঘণ্টায় সিলেটে নতুন করে আরও ৫৮৪ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ৯ জনের। এরমধ্যে সাতজনই সিলেট জেলার। এছাড়া সুনামগঞ্জ ও হবিগঞ্জের একজন করে মারা গেছেন।

শুক্রবার (১৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।  

অধিদপ্তরের তথ্য মতে, নতুন করে আক্রান্ত ৫৮৪ জনের মধ্যে সিলেট জেলায় ২৫২ জন, হবিগঞ্জে ১২০, মৌলভীবাজারে ১১৩, সুনামগঞ্জে ৩৮ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬২ জনের করোনা শনাক্ত হয়।

গত বছরের মার্চ থেকে ১৬ জুলাই পর্যন্ত ৩২ হাজার ১৩ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ২০৪ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৫৩৪ জন, হবিগঞ্জে ৩ হাজার ৬০৩ জন, হবিগঞ্জে ৪ হাজার ৫৪ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ২ হাজার ৬১৮ জনের পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে।  

পক্ষান্তরে সুস্থ হয়েছেন ২৬ হাজার ১৩৮ জন। এরমধ্যে সিলেটে জেলার ১৭ হাজার ৯৩৬ জন, সুনামগঞ্জের ২ হাজার ৯৩৬ জন, হবিগঞ্জের ২ হাজার ২৪৫ জন, মৌলভীবাজারের ২ হাজার ৯৯৯ জন ও ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ২২ জন।

গত বছরের এপ্রিল থেকে ১৬ জুলাই পর্যন্ত করোনায় ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৪৪৫ জন, সুনামগঞ্জের ৪১ জন, হবিগঞ্জের ২৬ জন ও মৌলভীবাজারের ৪২ জন।  

এছাড়া শুক্রবার পর্যন্ত বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪৫৯ জন আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে সিলেটে ৩৩৩ জন, সুনামগঞ্জে ৪৩, হবিগঞ্জে ৪৭ ও মৌলভীবাজারে ৩৬ জন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa