ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ঢামেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আইসিইউ, নতুনভাবে শীঘ্রই উদ্বোধন হতে যাচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
ঢামেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আইসিইউ, নতুনভাবে শীঘ্রই উদ্বোধন হতে যাচ্ছে ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) শীঘ্রই উদ্বোধন হতে যাচ্ছে।

চলিত বছরের ১৭ মার্চ সকাল ৮টার দিকে নতুন ভবনের করোনা ইউনিটের তৃতীয় তলার ওই আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে ফায়ার সার্ভিসের সদস্য  ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে। এসময় আইসিইউতে থাকা ১৪জন করোনা রোগীকে হাসপাতালের অন্য স্থানে হস্তান্তরের সময় সেখানে চিকিৎসাধীন কয়েকজন রোগী মারা যায়।

সোমবার (১২ জুলাই) রাতে ঢাকা মেডিক্যাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আইসিইউ সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। অত্যাধুনিক সব মেশিন দ্বারা নতুন বেড প্রস্তুত করা হয়েছে। আশা করছি স্বাস্থ্যমন্ত্রী শীঘ্রই সেটি উদ্বোধন করবেন।

তিনি আরো জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ নতুনভাবে তৈরি করা আইসিইউর বেড হচ্ছে ১৩টা। এদের মধ্যে একটি বেড ডায়ালাইসিস রোগিদের জন্য রাখা হয়েছে। এছাড়া ঢামেকের বার্ণ ইউনিটে ২০ বেডের আইসিইউ আছে।  নতুন করে আরো ১৩টা যোগ হলো। নতুন করে তৈরি করা আইসিইউটি ঈদের আগে উদ্বোধনের সম্ভাবনা আছে বলে আশা করছেন।

বাংলাদেশ সময়: ০০৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এজেডএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa