ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বরিশাল সদর হাসপাতালে করোনা ওয়ার্ডের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
বরিশাল সদর হাসপাতালে করোনা ওয়ার্ডের যাত্রা শুরু

বরিশাল: অবশেষে বরিশাল সদর (জেনারেল) হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য স্বতন্ত্র করোনা ওয়ার্ডের যাত্রা শুরু হয়েছে।

সোমবার (১২ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মলয় কৃষ্ণ বড়াল বলেন, হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ড যে দোতলা ভবনটিতে অবস্থিত, সেটিকে করোনা ওয়ার্ড হিসেবে রূপান্তর করা হয়েছে।

আর ডায়রিয়া রোগীর সংখ্যা এ সময়টাতে কম থাকায় তাদের হাসপাতালের অন্যত্র চিকিৎসা দেওয়া হবে।

তিনি বলেন, সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের আওতায় থাকা এ ওয়ার্ডটিতে শুরুতে ২২টি বেডের ব্যবস্থা করা হয়েছে। ভবনটির দোতলায় উপসর্গ থাকা রোগীদের জন্য অবজারবেশন ও নিচতলায় করোনায় আক্রান্ত রোগীদের জন্য চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

শুরুর দিন এখানে একজন রোগী চিকিৎসাধীন রয়েছে জানিয়ে তিনি বলেন, ভবনটি যেহেতু আলাদা সীমানাপ্রাচীরের মধ্যে অবস্থিত তাই এটিকে ধীরে ধীরে করোনা ডেটিকেটেড হিসেবে গড়ে তোলা হচ্ছে।  

এদিকে দ্বিতীয় ঢেউ শুরুর পর দক্ষিণাঞ্চলের একমাত্র করোনা ডেডিকেটেড বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনার আইসোলেশন (অবজারবেশন) ওয়ার্ডে গতকাল রোববার উপসর্গ নিয়ে এ যাবৎকালের সর্বোচ্চ ১৯ জন রোগীর মৃত্যু হয়েছে।

পাশাপাশি ৩শ বেডে উন্নীত করা এ করোনা চিকিৎসার হাসপাতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্ডে বর্তমানে তিন শতাধিক রোগী চিকিৎসাধীন।

নানান সংকটে এখানে রোগীদের চিকিৎসা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে সংশ্লিষ্টরা। এরই মধ্যে নগরের অপর প্রান্তে অবস্থিত সদর হাসপাতালে করোনা ওয়ার্ড চালু হওয়াটা জরুরি হয়ে ওঠে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa