ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে করোনা শনাক্তে নতুন রেকর্ড, আরও ৭ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
সিলেটে করোনা শনাক্তে নতুন রেকর্ড, আরও ৭ মৃত্যু

সিলেট: মহামারি করোনা ক্রমশ সিলেটকে চেপে ধরতে যাচ্ছে। দিনের পর দিন আক্রান্ত রেকর্ড ছাড়াচ্ছে।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষায় ৬০২ জনের করোনা পজিটিভ এসেছে। বিগত বছরেও শনাক্তের হার এত উর্ধ্বগামী ছিল না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আর এ সময়ে মারা গেছেন আরও সাতজন।     

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালকা ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।  

এর আগে গত শুক্রবার (৯ জুলাই) সিলেটে ৪৪২ জনের করোনা শনাক্ত হয়েছিল, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল। সেদিন সিলেটে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত চারশ ছাড়িয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় বিভাগের চার জেলার এক হাজার ৪৩৬ জনের নমুনা পরীক্ষায় ৬০২ জনের করোনা শনাক্ত হয়। বিভাগে শনাক্তের হার ৪১.৯২ শতাংশ। এরমধ্যে সিলেট জেলার ২১৫ জন, সুনামগঞ্জের ৮৮ জন, মৌলভীবাজারের ১৪২ জন ও হবিগঞ্জের ৮৭ জন এবং সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭০ জন করোনা রোগী শনাক্ত হয়।  

এ সময়ের মধ্যে মারা গেছেন সাতজন। এদের ছয়জন সিলেট জেলার ও একজন সুনামগঞ্জের।  

অধিদপ্তরের তথ্য মতে, গত বছরের মার্চ থেকে ১১ জুলাই পর্যন্ত বিভাগে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৫৪৩ জন। তন্মধ্যে সিলেট জেলার ১৯ হাজার ৩৮২ জন, সুনামগঞ্জের তিন হাজার ৩৩০ জন, মৌলভীবাজারের তিন হাজার ৬৬১ জন ও হবিগঞ্জের তিন হাজার ১৭০ জন।  

গত বছরের এপ্রিল থেকে ১১ জুলাই পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৫২৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সিলেটের সর্বোচ্চ ৪২৫ জন, সুনামগঞ্জের ৩৭ জন, মৌলভীবাজারের ৪০ জন ও হবিগঞ্জের ২২ জন।  

এদিকে সিলেট বিভাগের চার জেলায় ৩১৩ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে ২৪৩ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ৩৩ জন, হবিগঞ্জের সাতজন ও মৌলভীবাজারের ৩০ জন।  

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa