ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটের ৪৬০টি নমুনা পরীক্ষায় পজিটিভ ৩৩২ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
সিলেটের ৪৬০টি নমুনা পরীক্ষায় পজিটিভ ৩৩২ 

সিলেট: সিলেটে দুই ল্যাবে ৪৬০ জনের নমুনা পরীক্ষায় ৩৩২ জনেরই করোনা পজিটিভ এসেছে। দুই ল্যাবে করোনা পরীক্ষায় শনাক্তের হার প্রায় ৭৩ শতাংশ।

শুক্রবার (০৯ জুলাই) রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন ওসমানী মেডিক্যাল কলেজের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, এটা অবিশ্বাস্য। বিশ্বাস করতে কষ্ট হচ্ছে, এতো মানুষ আক্রান্ত হয়েছেন। এর আগে কখনো এ রকম হয়নি। স্বাস্থ্যবিধি না মানার কারণে এমন পরিণতির দিকে যেতে হচ্ছে।  

তিনি আরও বলেন, এদিন ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২৭২ নমুনা পরীক্ষায় ২৪০ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার প্রায় ৮৬ শতাংশ।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আর-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষার ফলাফলে প্রায় অর্ধেকেরই করোনা পজিটিভ এসেছে। এই ল্যাবে ৯২ জনের করোনা পজিটিভ আসে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করোনা পরীক্ষার ল্যাব ইনচার্জ নাজমুল হাসান বলেন, ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৯২ জনের করোনা পজিটিভ এসেছে। শনাক্তদের মধ্যে মৌলভীবাজার জেলার ৫৩ জন, হবিগঞ্জের ৩৫ জন এবং সিলেট জেলার ৪ জন  রয়েছেন। তবে শুক্রবার বক্ষব্যাধি হাসপাতালের আর পিসিআর ল্যাব বন্ধ ছিল।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
এনইউ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa