ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

একদিনে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখের বেশি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
একদিনে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখের বেশি 

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ২১ হাজার ৬১৬ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছে ১২ হাজার ১৫৭ জন।

এদের মধ্যে মাত্র চার জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। আর এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬ লাখ ৯৯ হাজার ৪২ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ১১ লাখ ৫১ হাজার ৭৬৭ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৬৭ জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৪ হাজার ৫৬৩ জন।

শনিবার (১৭ এপ্রিল ) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ১২ হাজার ১৫৭ জন। এদের মধ্যে পুরুষ ৭ হাজার ৬৬৬ জন এবং নারী ৪ হাজার ৪৯১ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ২১ হাজার ৬১৬ জন। এদের মধ্যে পুরুষ ১ লাখ ৪৩ হাজার ৩০৩ জন এবং নারী ৭৮ হাজার ৩১৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুযায়ী, গত ২৭ জানুয়ারি দেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়। এদিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এদিন সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২১
পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।