ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মন্ত্রী, প্রতিমন্ত্রী যে যেখানে টিকার দ্বিতীয় ডোজ নিলেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
মন্ত্রী, প্রতিমন্ত্রী যে যেখানে টিকার দ্বিতীয় ডোজ নিলেন মন্ত্রী, প্রতিমন্ত্রী যে যেখানে টিকার দ্বিতীয় ডোজ নিলেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে বৃহস্পতিবার (০৮ এপ্রিল) সকাল থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে।

টিকাদান কর্মসূচি উদ্বোধনের পরপরই টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন বেশ কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী।

মন্ত্রীদের মধ্যে প্রথমে টিকার দ্বিতীয় ডোজ নেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক), পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এছাড়া শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাজধানীর বিভিন্ন হাসপাতাল থেকে তারা করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ঢাকায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে সস্ত্রীক (হাসিনা গাজী, মেয়র তারাব পৌরসভা) কোভিট-১৯ টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। এসময় তিনি বলেন, বাংলাদেশের মানুষের জন্য খুব দ্রুততার সঙ্গে কোভিড-১৯ ভ্যাকসিনের ব্যবস্থা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দুপুরে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের টিকাদান কেন্দ্রে কোভিড-১৯  টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। এসময় তিনি বলেন, সকলের মঙ্গলের জন্য সবাইকেই কোভিড-১৯ টিকার কোর্স  সম্পন্ন করতে হবে। নিজের, পরিবারের সদস্যদের, আত্মীয় স্বজনের সর্বোপরি সমাজের সকলের জীবন রক্ষার্থেই সময়মতো এ টিকা গ্রহণ করতে হবে। পাশাপাশি  স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে। বাইরে গেলে সবাইকে অবশ্যই মাস্ক পরিধান এবং সামাজিক দুরত্ব মেনে চলতে সবাইকে আহ্বান জানান। গত ৮ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যগণের সঙ্গে একই হাসপাতালে কোভিড টিকার প্রথম ডোজ গ্রহণ করেন তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারের টিকাদান কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। এসময় সাংবাদিকদের তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত করোনা (কোভিড-১৯) নির্মূল করার প্রতিষেধক না আসে ততক্ষণ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সরকারের নির্দেশনা অনুসরণ করতে হবে। ভ্যাকসিনের (টিকা) দিকে তাকিয়ে থাকলে হবে না, উদাসীন হলে হবে না। সচেতন হতে হবে। সচেতনতাই করোনা প্রতিরোধের একমাত্র উপায়। সরকারের পক্ষ থেকে সবধরনের প্রচেষ্টা অব্যাহত আছে। করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান করতে হবে। গত ফেব্রুয়ারিতে একই স্থানে করোনা টিকার প্রথম ডোজ নেন তিনি।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি বৃহস্পতিবার সকাল ১০ টায় ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন। শিল্প প্রতিমন্ত্রী বাংলাদেশের মানুষের জন্য খুব দ্রুততার সঙ্গে কোভিড-১৯ ভ্যাকসিনের ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শিল্প প্রতিমন্ত্রী করোনা প্রতিরোধে দেশবাসীকে আরও সচেতনার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারের কোভিড-১৯ টিকাদান কেন্দ্রে সকাল ৯ টায় করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী করোনা ভাইরাস থেকে নিজের ও পরিবারের সদস্যদের নিরাপদ রাখতে ভ্যাকসিন গ্রহণের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে সকলকে অনুরোধ জানান।

সচিবালয় ক্লিনিকে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল ১০.৪৫ মিনিটে করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এ সময় দেশের মানুষের জন্য দ্রুততম সময়ের মধ্যে কোভিড-১৯ এর টিকার ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে তিনি সবাইকে টিকা গ্রহণ করার পাশাপাশি স্বাস্থ্যবিধি ও এ সংক্রান্ত সরকারের দিক নির্দেশনা যথাযথ ভাবে মেনে চলার আহ্বান জানান। গত ৭ ফেব্রুয়ারি তিনি টিকার প্রথম ডোজ নিয়েছিলেন।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে বৃহস্পতিবার সকালে করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করলেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। গত ৮ ফেব্রুয়ারি একই স্থানে টিকার প্রথম ডোজ নিয়েছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
জিসিজি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।