ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ঢাকায় ৭-৮শ বেড বাড়ানোর চেষ্টা করা হচ্ছে: স্বাস্থ্যসচিব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
ঢাকায় ৭-৮শ বেড বাড়ানোর চেষ্টা করা হচ্ছে: স্বাস্থ্যসচিব

ঢাকা: করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে ঢাকায় বক্ষব্যাধিসহ বিভিন্ন হাসপাতালে আরো ৭শ থেকে ৮শ বেড বাড়ানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিজ দপ্তরের বাইরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

স্বাস্থ্যসচিব বলেন, আমার আজ মাত্র তৃতীয় দিন। গতকাল সারাদিন আমাদের মিটিং ছিল। সেদিন উত্তর সিটি করপোরেশনে এক হাজার ২৫০ বেডের হাসপাতাল, সেখানে প্রায় আড়াইশ আইসিইউ থাকবে। এটা অচিরেই উদ্বোধন হবে। কিছুক্ষণ আগে আমি হৃদরোগ ইনস্টিটিউটে গেছি, সেখানে আরও ২শ বেড শুরু হবে। আমরা পর্যায়ক্রমে বক্ষব্যাধি হাসপাতালসহ অন্য স্থানে ৭শ থেকে ৮শ বেড বাড়ানোর চেষ্টা করবো।

তিনি বলেন, আপনারা সীমাবদ্ধতার কথা জানেন, সরকারের আন্তরিকতার কোনো ঘাটতি নেই। স্বাস্থ্যসেবার সঙ্গে যারা সম্পৃক্ত সবাই আন্তরিকভাবে কাজ করছে। টিকা কার্যক্রম চলমান। এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করবেন মন্ত্রী মহোদয় ও ডিজি হেলথ। সবাইকে মাস্ক পরার পাশাপাশি সচেতন হওয়ার অনুরোধ জানান সচিব।

টিকার বিকল্প উৎস আপনারা খুঁজে পেয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব চলছে, সব প্রচেষ্টা চলছে ইনশাআল্লাহ।
‘গত কয়েকদিন আক্রান্ত সাত হাজারের ওপর। এখনো আমাদের উপজেলা ফাঁকা আছে। জেলায় ফাঁকা আছে। ’

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।