ঢাকা, রবিবার, ৫ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

স্বাস্থ্য

মৌলভীবাজারে করোনা টিকার ২য় ডোজ গ্রহণে ১১ নির্দেশনা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২১
মৌলভীবাজারে করোনা টিকার ২য় ডোজ গ্রহণে ১১ নির্দেশনা

মৌলভীবাজার: মৌলভীবাজারে করোনা টিকার ২য় ডোজ দেওয়া শুরু হবে বৃহস্পতিবার (৮ এপ্রিল)। তবে কোনো ভাবেই কেন্দ্র পরিবর্তন করে ২য় ডোজের টিকা নেওয়া যাবে না।

পাশাপাশি রোজা রেখে করোনা টিকা নেওয়া যাবে বলে নিশ্চিত করেছেন মৌলভীবাজার সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ।

টিকা গ্রহণের বিষয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছে।  

১১ নির্দেশনা হলো: বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে এসএমএস পাওয়া সাপেক্ষে ২য় ডোজের টিকা নেওয়া যাবে। যাদের প্রাপ্য তাদের মোবাইলে মেসেজ চলে যাবে। যাদের টিকা  দেওয়ার পর ২ মাস অতিবাহিত হয়েছে কিন্তু মেসেজ পাননি তারা অবশ্যই টিকা  কার্ড, প্রথম ডোজ টিকা নেওয়া কার্ডের ফটোকপি নিয়ে কেন্দ্রে আসবেন। দ্বিতীয় ডোজের জন্য আগত সবাইকে টিকা কার্ড এবং এনআইডি নিয়ে আসতে হবে। দু’মাসের আগে ২য় ডোজের টিকা নেওয়া যাবে না, পরে নেওয়া যাবে (১২ সপ্তাহ পর্যন্ত)। রেজিস্ট্রেশনকৃত (৬০,০০০ প্রায়) হজ্জ যাত্রীরা ১৮ বছরের বেশি হলেই রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন। আপনারা দ্রুত রেজিস্ট্রেশন করুন এবং টিকা নিন। ১ম ডোজের টিকা নেওয়ায় আগের নিয়ম অব্যাহত থাকবে। পর্যাপ্ত টিকা আছে, শেষ হওয়ার ভয়ে ভীত হবেন না। রোজা রেখে টিকা নেওয়া যাবে। টিকা দাতা এবং স্বেচ্ছাসেবীদের সহযোগিতা করলে আপনাদের কাজ দ্রুত ও সহজ হবে। কেন্দ্র পরিবর্তন করে আপাতত ২য় ডোজের করোনা টিকা নেওয়া যাবে না।

বাংলাদেশ সময়: ০৪১১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২১
বিবিবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa