ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

স্বাস্থ্য

যুক্তরাজ্য থেকে আসা ৮৩ যাত্রী ১৪ দিনের কোয়ারেন্টিনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
যুক্তরাজ্য থেকে আসা ৮৩ যাত্রী ১৪ দিনের কোয়ারেন্টিনে

সিলেট: করোনার সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে যুক্তরাজ্য থেকে আসা ৮৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সকালে বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে সিলেট বিমানবন্দরে এসে নামেন যুক্তরাজ্য প্রবাসীরা।

এরপর বিমানবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম শেষে সকাল সাড়ে ১১টার দিকে সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধানে তাদের নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যুক্তরাজ্য থেকে আসা ৮৩ যাত্রীকে সরকারি নির্দেশনা মোতাবেক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসযোগে বিমানবন্দর থেকে তাদের কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত হোটেলগুলোতে নেওয়া হয়।

পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগত যাত্রীদের মধ্যে হোটেল অনুরাগে ১১ জন, নূরজাহানে ৬ জন, হলিগেটে ১৭ জন, হলি সাইডে ৩ জন, স্টার প্যাসিফিক একজন, লা-রোজে ১৭ জন, লা ভিস্তায় ৮ জন, রেইনবো গেস্টহাউজে ১০ জন এবং হোটেল রয়েল প্লামে ১০ জনকে রাখা হয়।

সংশ্লিষ্টরা জানান, দেশে দ্রুত করোনার প্রভাব বিস্তারের কারণে সরকার বিদেশফেরত প্রবাসীদের জন্য ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে। সে সুবাদে বৃহস্পতিবার ও তৎপরবর্তী সময়ে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের পরবর্তী নির্দেশনার আগ পর্যন্ত ১৪ দিন বাধ্যতামূলক প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa