ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

স্বাস্থ্য

দ্বিতীয় দিনে টিকা নিলেন ৫৪১ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
দ্বিতীয় দিনে টিকা নিলেন ৫৪১ জন ছবি: ডিএইচ বাদল

ঢাকা: করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে পাঁচ হাসপাতালে মোট ৫৪১ ব্যক্তিকে টিকা দেওয়া হয়েছে। প্রথম দিনে টিকা দেওয়া হয় ২৬ জনকে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত ‘ডেইলি ভ্যাকসিন আপডেট’ শীর্ষক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার কুয়েত মৈত্রী হাসপাতালে মোট ৫৮ জনকে টিকা দেয়া হয়েছে। এর মধ্যে ৪৯ জন পুরুষ এবং ৯ জন মহিলা রয়েছে। টিকা নেয়া ব্যক্তিদের মধ্যে ডাক্তার ৩৮ জন, নার্স তিন জন এবং অন্যান্য ১৭ জন রয়েছেন।

এ দিন কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মোট ১০০ জনকে করোনা ভাইরাসের টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ডাক্তার ৫০, নার্স ১৩ এবং অন্যান্য ৩৭ জন রয়েছেন। এদের মধ্যে পুরুষ ৫৯ এবং নারী ৪১ জন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদসহ মোট ১২০ জনকে টিকা দেওয়া হয়েছে। এতে ডাক্তার ৫৪ জন, নার্স ৭ জন এবং অন্যান্য ৫৮ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে পুরুষ ১০০ ও নারী ২০ জন।

মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে মোট ৬৫ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ডাক্তার ১২, নার্স ৫ এবং অন্যান্য ৪৮ জন। তাদের মধ্যে পুরুষ ৫৫ ও নারী ১০ জন রয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৪ জন ভিআইপিসহ ডাক্তার ১৪২ জন, নার্স ৪ এবং অন্যান্য ৪৮ জনকে করোনা টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে পুরুষ ১৬৮ জন এবং মহিলা ৩০ জন। এ দিন বিএসএমএমইউতে মোট ১৯৮ জনকে টিকা দেওয়া হয়।

বিএসএমএমইউতে টিকা দেওয়া ভিআইপিদের মধ্যে রয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান এবং তথ্যসচিব খাজা মিয়া।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa