ঢাকা, সোমবার, ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

স্বাস্থ্য

ঢামেকে টিকা কার্যক্রম শুরু ২৮ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
ঢামেকে টিকা কার্যক্রম শুরু ২৮ জানুয়ারি ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ২৮ জানুয়ারি থেকে করোনা টিকা দেওয়া শুরু হবে। ইতোমধ্যে সব প্রস্তুতি প্রায় শেষ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক তার কক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী আশা করি ২৮ জানুয়ারি উৎসবমুখর পরিবেশে টিকা দেওয়ার কাজ শুরু করবো ইনশাল্লাহ। প্রথমে চিকিংসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হবে। এছাড়াও হাসপাতালের নিরাপত্তায় নিয়োজিত থাকা আনসারদের দেওয়া হবে ধারাবাহিকভাবে।
সবার আগে কাকে দেওয়া হবে এটা এখনো ঠিক করা হয়নি। তিনি জানান, আমিও টিকা নিতে খুবই আগ্রহী। স্বেচ্ছায় আমি করোনা ভ্যাকসিন প্রতিরোধের টিকা নিব।

ঢাকা মেডিক্যাল হাসপাতালের জরুরি বিভাগে আন্ডারগ্রাউন্ডে টিকা দেওয়ার স্থান আগেই নির্ধারণ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানেই আগামী ২৮ জানুয়ারি সকাল থেকে টিকার কার্যক্রম শুরু হবে বলে কর্তৃপক্ষ জানান।

এছাড়া পরিচালক আরও জানান, আনন্দমুখর পরিবেশে আমরা টিকার কার্যক্রম উদ্বোধন করবো। এবং সবাইকে ধীরে ধীরে টিকা নেওয়ার জন্য আমরা উদ্বুদ্ধ করবো। এছাড়া তিনি জানান, টিকা দেওয়ার সময় নার্স, স্বেচ্ছাসেবী এবং আমাদের চিকিৎসকরা উপস্থিত থাকবেন। টিকা দেওয়ার পরে ওই ব্যক্তিকে আধাঘণ্টা অবজারভেশনে রাখা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২১
এজেডএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa