ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১২৭৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১২৭৮ ছবি: প্রতীকী

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৪৭৭ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৮ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৫ হাজার ৮৭০ জনে।

শুক্রবার (৯ অক্টোবর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৯৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৮৯ হাজার ৯১২ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৩৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৮.৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭.১৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশের ১০৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫০৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ৫০ হাজার ৬৬৯টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে নয়জন পুরুষ ও নারী আটজন। বিভাগওয়ারী হিসেবে এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে একজন, খুলনা বিভাগে দু’জন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। এদের মধ্যে সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৭৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৩ হাজার ৯৩৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৬ হাজার ৬৩২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ৩০৫ জন।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
ডিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।