ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

স্বাস্থ্য

‘পাত্র চাই’ বিজ্ঞাপনে প্রতারণা, রিমান্ড শেষে কারাগারে সাদিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
‘পাত্র চাই’ বিজ্ঞাপনে প্রতারণা, রিমান্ড শেষে কারাগারে সাদিয়া

ঢাকা: সংবাদপত্রে পাত্র চেয়ে চটকদার বিজ্ঞাপন দিয়ে ৩০ কোটিরও বেশি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে হওয়া মামলায় সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌসকে (৩৮) দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

সোমবার (২১ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

গত ১৮ সেপ্টেম্বর সাদিয়া জান্নাতের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে এদিন সাদিয়া জান্নাতকে আদালতে হাজির করে ফের পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক শরীফুল ইসলাম শরীফ। অপরদিকে আসামিপক্ষে অ্যাডভোকেট জুলহাস উদ্দিন আহম্মেদ সবুজ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

‘কানাডার সিটিজেন ডিভোর্সি ও সন্তানহীন নারীর জন্য পাত্র চাই’ পত্রিকায় এমন চটকদার বিজ্ঞাপন দিয়ে গত ১১ বছর ধরে প্রতারণা করে আসছিলেন সাদিয়া জান্নাত। ওই বিজ্ঞাপনের সূত্রে নাজির উদ্দিন নামে এক ব্যক্তির কাছ দেড় কোটির বেশি টাকা হাতিয়ে নেন তিনি। পরে ভুক্তভোগী ওই ব্যক্তি গত ১৭ সেপ্টেম্বর গুলশান থানায় একটি মামলা দায়ের করেন।

সেই মামলার ভিত্তিতে ১৭ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর গুলশান এলাকা থেকে সাদিয়াকে গ্রেফতার করে সিআইডি। এসময় তার কাছ থেকে ভুক্তভোগীদের অনেক পাসপোর্ট, ১০টি মোবাইল ফোন, ৩টি মেমোরি কার্ড, ৭টি সিল, অসংখ্য সিম ও প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করা টাকার একটি হিসাব বই উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa