ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্য বিষয়ে প্রোগ্রেসিভ ফোরামের উদ্যোগে জুম মিটিং

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
স্বাস্থ্য বিষয়ে প্রোগ্রেসিভ ফোরামের উদ্যোগে জুম মিটিং

ঢাকা: বাংলাদেশি আমেরিকানদের নিউইয়র্কস্থ সংগঠন ‘প্রোগ্রেসিভ ফোরাম ইউএসের’ উদ্যোগে গ্লোবাল জুম মিটিং অনুষ্ঠিত হয়েছে।  এ জুম মিটিংয়ে অংশ নিয়েছিলেন বাংলাদেশ, আমেরিকা, ইংল্যান্ডসহ বিভিন্ন দেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা।

 

রোববার (২০ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চলতি মাসের ১৩ তারিখে ওই গ্লোবাল জুম মিটিং অনুষ্ঠিত হয়। ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে বিপুল সংখ্যক দর্শক ও শ্রোতা স্বাস্থ্য বিষয়ক সচেতনতার লক্ষ্যে এ সভা দেখে ও শুনে উপকৃত হয়।  

প্রধান আলোচক ছিলেন আমেরিকার ফিলাডেলফিয়ার ড্রেক্সেল ইউনিভার্সিটির তিনটি বিষয়ের অধ্যাপক ও আমেরিকায় বাংলাদেশি চিকিৎসকদের নেতা ডা. জিয়াউদ্দিন আহমেদ।

‘স্বাস্থ্যখাতের স্বচ্ছতা ও জনগণের অধিকার’ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মেরিল্যান্ড প্রিন্স জর্জ হসপিটাল সেন্টারের ডা. মানস কান্তিদাস।

বাংলাদেশের আলোচকদের মধ্যে ছিলেন বিএমএর সাবেক সভাপতি অধ্যাপক ডা. রশীদ ই মাহবুব, ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভাইরনমেন্টের সভাপতি অধ্যাপক ডা. এম আবু সাঈদ ও আইইডিসিআরর উপদেষ্টা ডা. মুশতাক হোসেন।  

আলোচনা সভায় আরও অংশ নেন বাংলাদেশের ডা. কাজী রকিবুল ইসলাম, ফজলুর রহমান, আরিফুর রহমান, রেখা, আমেরিকা, ইংল্যান্ড ও কানাডা থেকে ডা. জিন্নাহ, এনামুল, সামাদ, সন্দীপ, ডা. ইকবাল প্রমুখ।  

সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা ও ফোরাম সভাপতি খোরশেদুল ইসলাম, সঞ্চালনা করেন ডা. মোহাম্মদ আজিজুল হক, কারিগরি সহযোগিতায় ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক আলীম উদ্দিন ও ফোরামের সদস্যরা।

সভায় আলোচক ও বক্তারা স্বাধীনতার পর থেকে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার সমস্যা ও সম্ভাবনা এবং বাংলাদেশের উন্নয়নে জনগণের স্বাস্থ্য উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।