ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

স্বাস্থ্য

করোনা: বিএসএমএমইউতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১০১ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
করোনা: বিএসএমএমইউতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১০১ জন

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লকে ৪ জুলাই হতে চালুকৃত করোনা সেন্টারে এ পর্যন্ত ২ হাজার ৩৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ৪৫৫ জন।

সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ১০১জন। বর্তমানে ভর্তি আছেন ১৮১ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানান।

এতে জানানো হয়, চলতি বছরের ১ এপ্রিল থেকে শাহবাগের বেতার ভবনে প্রতিষ্ঠিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ভাইরাসটি শনাক্তকরণের জন্য ৫৩ হাজার ৮৮৭ জন রোগীর পরীক্ষা সম্পন্ন হয়েছে। পাশাপাশি পজিটিভ রোগীর সংখ্যা আইইডিসিআরকে জানিয়ে দেয়া হচ্ছে।

২১ মার্চ থেকে বেতার ভবনে জ্বর, সর্দি, কাশি রোগীদের জন্য প্রতিষ্ঠিত ফিভার ক্লিনিকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ৪৩ হাজার ৯০ জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

বিজ্ঞতিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদান ও ভাইরাসটি শনাক্তকরণ কার্যক্রম অব্যাহত রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ফ্রন্টলাইন যোদ্ধাদের অর্থাৎ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদানকারী ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ স্বাস্থ্যকর্মীদের সাহস ও মনোবল বৃদ্ধি করতে নিয়মিত সভা ও মতবিনিময় করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উদ্যোগে করোনা ভাইরাস ( কোভিড-১৯) মোকাবেলায় ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রাখতে ফিভার ক্লিনিক, করোনা ভাইরাস ল্যাবরেটরি (পিসিআর ল্যাব), করোনা সেন্টার, কোভিড-১৯ ফলোআপ ক্লিনিক, বিশেষজ্ঞ হেলথ লাইন, হেলপ লাইন, অনলাইনে চিকিৎসাসেবাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম চালু রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
পিএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa