ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৭ জনের বয়স ৫১-৮০ বছর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ১৩, ২০২০
করোনায় ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৭ জনের বয়স ৫১-৮০ বছর স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬৯ জনের। এর আগে একদিনে এত সংখ্যক আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়নি। মৃত ১৯ জনের মধ্যে ১৭ জনই রয়েছেন ৫১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে।

বুধবার (১৩ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন, নারী সাত জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে রয়েছেন পাঁচ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে এক জন, ১০ বছরের নিচে একজন মেয়ে শিশু রয়েছেন।

তিনি জানান, মৃত ১৯ জনের মধ্যে ঢাকায় ১৩ জন। আর ঢাকার বাহিরে নারায়ণগঞ্জের একজন, মুন্সীগঞ্জের একজন, খুলনা বিভাগের নড়াইলের একজন, চট্টগ্রাম বিভাগের তিন জন। এর মধ্যে  রয়েছেন চট্টগ্রাম জেলার দুইজন, কুমিল্লা জেলার একজন। ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৬৯ জনের। ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ শনাক্ত হয়েছেন এক হাজার ১৬২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৮২২ জনে। ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন তিন হাজার ৩৬১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৪১টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৬২টি। পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৯০০ টি। মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৪৪ হাজার ২৩০টি।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৫০ জন। মোট আইসোলেশনে আছেন তিন হাজার ৪৩৫ জন। ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন দুই হাজার ৫৫৮ জন। অদ্যাবধি আইসোলেশনে এসেছেন ২ লাখ ২৭ হাজার ৬৪২ জন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ১৩, ২০২০
পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।