ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

করোনা, বিডিআরসিএসকে ৫ লাখ সুইস ফ্রাংক দিচ্ছে আইসিআরসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২০
করোনা, বিডিআরসিএসকে ৫ লাখ সুইস ফ্রাংক দিচ্ছে আইসিআরসি চুক্তি স্বাক্ষর

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) কে ৫ লাখ সুইস ফ্রাংক অর্থ সহায়তা দেবে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি)। বাংলাদেশ রেড ক্রিসেন্ট কর্তৃক গৃহিত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে এই অর্থ ব্যয় করা হবে।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে রাজধানীর মগবাজারে প্রতিষ্ঠানটির বোর্ড রুমে এবিষয়ে আইসিআরসি ও বাংলাদেশ রেড ক্রিসেন্টের মধ্যে এক অনুদান চুক্তি স্বাক্ষরিত হয়।

এসময় বিডিআরসিএস এর পক্ষে সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন ও আইসিআরসির পক্ষে হেড অব বাংলাদেশ ডেলিগেশন মি. পিয়েরে দরবেস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় উভয় প্রতিষ্ঠানের উর্ধর্ত্বন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে জানা যায়, ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস থেকে প্রাপ্ত অর্থ থেকে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দেশের দরিদ্র ও দিনমজুর ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে।

করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কার্যক্রমে অংশ নেওয়া কর্মকর্তা ও কর্মচারীদের ঝুঁকি সংক্রান্ত বীমা প্রদান, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের নির্ধারিত হাসপাতালে নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে অ্যাম্বুলেন্স সার্ভিস দেওয়া, জনসচেতনতা বৃদ্ধি, মিডিয়া ক্যাম্পেইন ও সচেতনতামূলক উপকরণ তৈরির কাজে এই অর্থ ব্যয় করা হবে।  

এছাড়াও সরকারি হাসপাতাল, গণপরিবহন ও জনসমাগমস্থলকে জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা এবং কোভিড ১৯ সংক্রান্ত পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন কার্যক্রমে দায়িত্বরত স্বেচ্ছাসেবকদের যাবতীয় ব্যয় বহন করা হবে।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
আরকেআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।