ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনা ভাইরাস: আলামত মেলেনি আশুগঞ্জে কর্মরত চীনা নাগরিকদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
করোনা ভাইরাস: আলামত মেলেনি আশুগঞ্জে কর্মরত চীনা নাগরিকদের

ব্রাহ্মণবাড়িয়া: সম্প্রতি চীন থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসা একজন চীনা নাগরিককে আইসোলেশনে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে তার মধ্যে করোনা ভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। 

এছাড়াও সতর্কতার অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ তাপ বিদ্যুৎ কেন্দ্র ও সারকারখানায় কর্মরত প্রায় ২৬১ জন চীনা নাগরিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।  

সংশ্লিষ্টরা জানায়, প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আখাউড়া স্থলবন্দরে মেডিক্যাল ডেস্কের কার্যক্রম চলছে।

গত দুই সপ্তাহ ধরে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশনে থাকা মেডিক্যাল ডেস্কের স্বাস্থ্যকর্মীরা ভারত এবং বাংলাদেশে যাতায়াতকারী বিপুল সংখ্যক যাত্রীদের মৌখিক পরীক্ষাসহ প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করছে এবং তাদের বিভিন্ন বিষয়ে সতর্ক করছে। তবে থার্মাল স্ক্যানার পেলে যাতায়াতকারীদের সংস্পর্শে না এসেই দুই মিটার দূর থেকে নিরাপদভাবে জ্বর মাপা সম্ভব হবে।  

জেলা সিভিল সার্জন ডাক্তার শাহআলম বাংলানিউজকে জানান, আখাউড়া বন্দরে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য উন্নতমানের একটি থার্মোমিটার আনা হয়েছে। এতে স্বাস্থ্যকর্মীরা প্রায় এক মিটার দূর থেকে জ্বর মাপতে পারবে। এখনো পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত কেউ সনাক্ত হয়নি।

বাংলাদেশ সময়: ০৪২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।