ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

স্বাস্থ্য

বিএসএমএমইউতে দেশের সর্বাধুনিক ক্যাথল্যাব চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ০৯:০৭:৪০ পিএম
বিএসএমএমইউতে দেশের সর্বাধুনিক ক্যাথল্যাব চালু

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দেশের সর্বাধুনিক ক্যাথল্যাব চালু করা হয়েছে। এটি চালু করার ফলে যতোটা সম্ভব রেডিয়েশনের মাত্রা কম ব্যবহার করে রোগীদের এনজিওগ্রাম ও হার্টে রিং পড়ানো সম্ভব হবে। সঙ্গে সঙ্গে উন্নতমানের সুস্পষ্ট ইমেজও পাওয়া যাবে। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের দ্বিতীয় তলায় সর্বাধুনিক ক্যাথল্যাব-১ এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।  

উদ্বোধন শেষে তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আরও এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান, অধ্যাপক ও গ্রন্থাগারিক কবি ডা. মো. হারিসুল হক, অধ্যাপক ডা. মোহাম্মদ সফি উদ্দিন, অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, অধ্যাপক ডা. এম এ মুকিত, সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটু, কনসালটেন্ট শেখ ফয়েজ আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এমএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa