bangla news

হেলথ এক্সপোতে ফ্রি চক্ষু পরীক্ষা করছে বসুন্ধরা আই হসপিটাল

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ২:২৬:৪৪ পিএম
চক্ষু পরীক্ষা করছে এক নারী, ছবি: জিএম মুজিবুর

চক্ষু পরীক্ষা করছে এক নারী, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দেশে প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে দুই দিনব্যাপী ‘ফিনিক্স হেলথ এক্সপো-২০১৯’। আর এ এক্সপোতে আসা দর্শনার্থীদের জন্য বিনামূল্যে চক্ষু পরীক্ষা সেবা দিচ্ছে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট (বিইএইচআরআই)। এছাড়া এক্সপোতে আসা দর্শনার্থীরা হাসপাতাল থেকে চিকিৎসা নিলে বিভিন্ন ধরনের সেবায় পাবেন বিশেষ ছাড়।

সোমবার (২১ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় এ এক্সপো। এবারের আয়োজনে স্বাস্থ্যখাত সংশ্লিষ্ট প্রায় ১৫০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এছাড়া দু’দিনে চিকিৎসকদের জন্য বেশ কয়েকটি সেমিনারের আয়োজন করেছে আয়োজক কর্তৃপক্ষ।

আট নম্বর স্টলে গিয়ে দেখা যায়, আগত দর্শনার্থীদের জন্য বিনামূল্যে চক্ষু পরীক্ষার আয়োজন রেখেছে বসুন্ধরা আই হসপিটাল। জানা যায়, স্বনামধন্য চক্ষু বিশেষজ্ঞ ডা. আব্দুল খালেক চক্ষু পরীক্ষা কার্যক্রম পরিচালিত করবেন। স্টলটিতে এসে সিরিয়াল নিবন্ধন করে বিনামূল্যে সেবা নেওয়া যাবে।

এছাড়া রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ‘ডি’-ব্লকে অবস্থিত বসুন্ধরা আই হসপিটালে এসে কেউ চিকিৎসা সেবা নিতে চাইলে প্রদর্শনীতে আসা দর্শনার্থীরা পাবেন বিশেষ ছাড়।

প্রতিষ্ঠানটির প্রধান প্রশাসনিক ও মানবসম্পদ কর্মকর্তা মো. আহসান হাবীব বাংলানিউজকে বলেন, এখানে আমাদের বিশেষজ্ঞ চিকিৎসক দর্শনার্থীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করবেন। আর দর্শনার্থীদের জন্য আমরা একটি বিশেষ মূল্যছাড় ক্যাম্পেইন রেখেছি। আমরা একটি কার্ড দিচ্ছি। এই কার্ড দেখিয়ে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট থেকে চিকিৎসা নিলে সার্জারির ওপর ২০ শতাংশ, আউটডোর কনসালটেশন এ প্রথমবার শতভাগ বিনামূল্যে এবং চক্ষু বিষয়ে অন্যান্য রোগ নির্ণয়ে পাওয়া যাবে ৩০ শতাংশ মূল্যছাড়। 

এক্সপো চলাকালীন সময়ে প্রতিষ্ঠানটির ৮ নম্বর স্টল থেকে এ ডিসকাউন্ট নিতে পারবেন দর্শনার্থীরা।

অসহায় ও আর্থিকভাবে অস্বচ্ছল রোগীদের জন্য বসুন্ধরা চক্ষু হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে সবধরনের চিকিৎসা সেবা নিখরচায় করা যায় বলেও জানান আহসান হাবীব। তিনি বলেন, আমাদের হাসপাতালে মূল্য সাপেক্ষে চিকিৎসা সেবা ছাড়াও যাকাত ফান্ড থেকে আমরা বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকি। যারা যাকাত পাবার যোগ্য তারা এর আওতায় সার্জারিসহ বিভিন্ন ধরনের গুরুতর চিকিৎসাও এখান থেকে বিনামূল্যে করতে পারেন।

সোম ও মঙ্গলবার দুইদিন, প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ এক্সপো। রেজিস্ট্রেশন সাপেক্ষে এতে বিনামূল্যে প্রবেশ করা যাবে। এবারের আয়োজনে স্বাস্থ্যখাত সংশ্লিষ্ট প্রায় ১৫০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। দু’দিনে চিকিৎসকদের জন্য বেশ কয়েকটি সেমিনারের আয়োজন করেছে আয়োজক কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ২১,২০১৯
এসএইচএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   বসুন্ধরা গ্রুপ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 14:26:44