bangla news

প্রতিদিন কমেছে ডেঙ্গুরোগী ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৯ ৯:৫৬:৩৭ পিএম
মশা

মশা

ঢাকা: দেশব্যাপী প্রতিদিন ডেঙ্গুরোগী ভর্তির সংখ্যা কমেছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৪৯১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে মোট প্রাপ্ত সংখ্যা ৪৯১ জন। এর মধ্যে শুধু ঢাকায় ভর্তি সংখ্যা ১৫৯ ও ঢাকার বাইরে ভর্তি সংখ্যা ৩৩২ জন। গত জুলাই থেকে আগস্টে প্রতিদিন ২ হাজার ৪শ জনেরও বেশি ডেঙ্গুরোগী ভর্তি হয়। যা জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছিল। দেশের হাসপাতালগুলো থেকে ছাড়পত্রপ্রাপ্ত মোট ডেঙ্গুরোগীর সংখ্যা ৮১ হাজার ৫২ জন, মোট ছাড়পত্রের ৯৭ শতাংশ। গত জানুয়ারি থেকে মোট ডেঙ্গুরোগী ভর্তি হয়েছিল ৮৩ হাজার ৪৮১ জন।

সর্বশেষ তথ্য মতে, ঢাকার ৪১ সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি হওয়া ডেঙ্গুরোগীর সংখ্যা ৯০৩ জন। অন্যান্য বিভাগে বর্তমানে মোট ভর্তি আছে ১৩২৩ জন রোগী। ডেঙ্গুরোগে মোট মৃত্যু সংখ্যার প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে,  রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইসিডিডিআর) ডেঙ্গু সন্দেহে ২০৩ মৃত্যুর তথ্য পাঠালেও সেখান থেকে ১১৬ মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে মোট ডেঙ্গুরোগে ৬৮ মৃত্যু বলে নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
জিসিজি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ডেঙ্গু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-19 21:56:37