bangla news

বাংলাদেশের হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২১ ৯:৪২:৫২ পিএম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক/ফাইল ফটো

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক/ফাইল ফটো

ঢাকা: শেখ হাসিনা সরকারের আমলে দেশের ৬৪টি জেলার হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড ও আধুনিক চিকিৎসা সরঞ্জমাদি বাড়ানো হয়েছে। উন্নয়ন করা হয়েছে ৪২টি পাবলিক সেক্টর মেডিকেল কলেজ হাসপাতাল ও ১৮টি উচ্চতর বিশেষায়িত হাসপাতাল প্রশিক্ষণ কেন্দ্রের। 

মঙ্গলবার (২১ মে) স্থানীয় সময় সকাল ১০টায় সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কমনওয়েলথভুক্ত দেশের স্বাস্থ্যমন্ত্রীদের ৭২তম সম্মেলনে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক আনুষ্ঠানিক বক্তব্যে একথা বলেন।

সভায় ডব্লিউএইচও'র নির্বাহী বোর্ডের ১৪৩ ও ১৪৪তম সভার প্রতিবেদন উপস্থাপন, সংস্থাটির মহাপরিচালকের বক্তব্যের উপর আলোচনা, নতুন সদস্য নির্বাচন, প্রোগ্রাম, বাজেট ও নির্বাহী বোর্ডের আঞ্চলিক কমিটির প্রতিবেদন উপস্থাপন করা হয়। 

স্বাস্থ্যমন্ত্রী কমনওয়েলভুক্ত দেশগুলোর স্বাস্থ্যমন্ত্রীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ সরকারের বাৎসরিক বাজেটে স্বাস্থ্য ও চিকিৎসাখাতে সবচেয়ে বেশি বরাদ্দ থাকে। এই বাজেট থেকে দেশের ক্যানসার, কিডনি, সিরোসিসসহ যাবতীয় জটিল রোগ নির্মূলে ব্যয় করা হয়। পাশাপাশি দেশে ৬৪টি জেলার সব হাসপাতাল আধুনিকায়ন করা হচ্ছে। 

স্বাস্থ্যমন্ত্রী গত ১৯ মে ভোরে বাংলাদেশ থেকে সুইজারল্যান্ডের জেনেভায় যান। ৩০ মে পর্যন্ত সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থায় কমনওয়েলথভুক্ত দেশের স্বাস্থ্যমন্ত্রীদের ৭২তম সম্মেলনে অংশ নেবেন। 

সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের সভাপতি ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য সেবা বিভাগের (জনস্বাস্থ্য ও বিশ্বস্বাস্থ্য) অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং স্বাস্থ্যমন্ত্রীর সহকারী একান্ত সচিব ড. আরিফুর রহমান উপস্থিত রয়েছেন। 
  
বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ২১, ২০১৯
এমএএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-21 21:42:52