ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে চিকিৎসা বিএসএমএমইউতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১২ ৫:৫৭:২২ পিএম
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ফাইল ফটো

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রোববার (১৭ মার্চ) বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে এ বিশেষ সেবা।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি সফল করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সকল বিভাগীয় চেয়ারম্যান ও পরিচালকসহ (হাসপাতাল) সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (১২ মার্চ) বিএসএমএমইউ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধুর জন্মদিনে বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা কর্মসূচিরউদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। একইসঙ্গে এবার বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থাও করা হবে। পরীক্ষা নিরীক্ষার মধ্যে রয়েছে- সিবিসি, পিবিএফ, ইউরিন আরএমই, সিএস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এফবিএস, এস ক্রিয়েটিনিন, এসএএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভি, এক্স-রে চেস্ট (পিএভিউ) ও আল্ট্রাসাউন্ড হোল এবডোমেন।

এর আগে বিনামূল্যে চিকিৎসাসেবা কর্মসূচি সফল করতে সোমবার (১১ মার্চ) উপাচার্যের কার্যালয়ে ইনভেসটিগেটিভ ডিপার্টমেন্টসের অধ্যাপকদের সঙ্গে একটি সভা অনুষ্ঠিত হয়। এ সভাতেই উপাচার্য রোগীদের বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা করার বিষয়ে নির্দেশনা দেন।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বি ব্লকের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। দিবসটি পালন উপলক্ষে এ দিন অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে- বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশে যাত্রা ও সকাল ৭টা ৩০ মিনিটে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতার ম্যুরালের পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিসহ বাদ জোহর এ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এমএএম/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-12 17:57:22