ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

তেলের খনির চেয়ে বড় সম্পদ জ্ঞান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
তেলের খনির চেয়ে বড় সম্পদ জ্ঞান অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডা. কনক কান্তি বড়ুয়া-ছবি-বাংলানিউজ

ঢাকা: তেলের খনি নয়; সবচাইতে বড় সম্পদ হলো জ্ঞান। এই জ্ঞানার্জনের দিকে সবচাইতে বেশি গুরুত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)  উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

শনিবার (২ মার্চ) বিএসএমএমইউ’র ‘এ’ ব্লকের অডিটোরিয়ামে অনুষ্ঠিত চিকিৎসকদের উচ্চতর ডিগ্রি প্রোগ্রামের 'মার্চ-২০১৯' সেশনের অভিষেক ক্লাসে এমন মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।  

তিনি বলেন, অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে জাতির জনকের নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় বিশ্বমানে নিয়ে যেতে হবে।

বিএসএমএমইউসহ দেশের সব মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালে আসা রোগীদের দরদী মন নিয়ে যথাযথ চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও নবাগত শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
এমএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।