ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

ময়মনসিংহে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খেয়েছে ৯ লাখ শিশু  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৯ ৬:২১:১৭ পিএম
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠান-ছবি-বাংলানিউজ

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন অনুষ্ঠান-ছবি-বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহের ১৩ উপজেলায় এবার প্রায় ৯ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিভিন্ন বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। 

এদিন সকালে ময়মনসিংহ সিটি করপোরেশন প্রাঙ্গণে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। এসময় ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও জেলা সিভিল সার্জন ডা. এ. কে. আব্দুর রব, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসেন, মেডিকেল কর্মকর্তা ডা. এইচ. কে. দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন। 

ময়মনসিংহ সিটি করপোরেশনের স্যানেটারি ইন্সপেক্টর দীপক মজুমদার বাংলানিউজকে জানান, মহানগরীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম শেষ হয়েছে। এখানে ২১টি ওয়ার্ডে ৬ থেকে ১১ মাস বয়সী ৫ হাজার ২৮৫ জন শিশুকে আইইউ ক্ষমতাসম্পন্ন নীল রঙের ক্যাপসুল এবং  ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২৮ হাজার ৯৪৮ জন শিশুকে আইইউ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়েছে। 

ময়মনসিংহের ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও জেলা সিভিল সার্জন ডা. এ. কে. আব্দুর রব বাংলানিউজকে জানান, জেলার ১৩টি উপজেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮৯ হাজার ৮০৫ জন শিশুকে ১ লাখ আইইউ ক্ষমতাসম্পন্ন নীল রঙের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস ৮ লাখ ৩ হাজার ১১৬ জন শিশুকে ২ লাখ ক্ষমতাসম্পন্ন লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর টার্গেটের লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে। 

তিনি জানান, ময়মনসিংহ মহানগরের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, নান্দাইল ও নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম তিনি পরিদর্শন করেছেন। এই কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯ 
এমএএএম/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-09 18:21:17