ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৪ ১:৩০:০৪ পিএম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের লোগো

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের লোগো

ঢাকা: দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব শাহিনা খাতুন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি রোববার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে। 

চিঠিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা এবং সংবাদ মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরে প্রেষণে/সংযুক্তিতে কর্মরত হিসাবরক্ষণ কর্মকর্তা (মূল কর্মস্থল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, মহাখালী, প্রশাসনিক কর্মকর্তা পদের বিপরীতে পদায়নকৃত) মো. আবজাল হোসেন সম্পর্কে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছে।

‘যেমন গত ১১ জানুয়ারি দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ‘কত সম্পদ চতুর্থ শ্রেণীর কর্মীর’ শিরোনামে এবং দৈনিক প্রথম আলো পত্রিকায় ‘স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তার ৫ বাড়ি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। সংবাদ প্রতিবেদনে তার ঢাকায় এবং বাংলাদেশের বাহিরে একাধিক বাড়ি ও প্লট থাকার অভিযোগ রয়েছে। তার অর্থ সম্পদ জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ।’

চিঠিতে আরো বলা হয়, ‘আবজাল হোসেনের বিরুদ্ধে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জন ও বিভিন্ন সংবাদমাধ্যমে দুর্নীতির অভিযোগ উত্থাপিত হওয়ায় তাকে সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপিল বিধিমালা, ২০১৮ এর ১২ বিধি অনুযায়ী সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে স্বাস্থ্য সেবা বিভাগে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো’।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-14 13:30:04