ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট উদ্বোধন বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট উদ্বোধন বুধবার আগামী বুধবার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের উদ্বোধন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা বিশ্বের সবচেয়ে বড় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট আগামী বুধবার (২৪ অক্টোবর) উদ্বোধন করা হবে।

এটি উদ্বোধনের ফলে আগুনে পোড়ার চিকিৎসার ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রোববার (২১ অক্টোবর) সকালে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন ওই ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসার আবুল কালাম।

প্রতিষ্ঠানটির চিফ কো-অর্ডিনেটর ডা. সামন্ত লাল সেন বাংলানিউজকে বলেন, ইনস্টিটিউট থেকে রোগীদের সর্বোত্তম সেবা দেওয়া হবে। আগামী বুধবার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের উদ্বোধন।                                          ছবি: ডিএইচ বাদলঅধিক পোড়ার রোগীকে চিকিৎসা দেওয়ার সুযোগ হবে ও এখানকার প্লাস্টিক সার্জনরা দেশের চাহিদা পূরণে সক্ষম হবেন উল্লেখ করে ডা. সামন্ত লাল সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর চাঁনখাঁরপুল এলাকায় অবস্থিত এই হাসপাতালটি বুধবার বেলা সাড়ে ১১টায় উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

তিনি আরও জানান, নতুন বার্ন ইনস্টিটিউট উদ্বোধনের পরে আগের মতোই বাকি কার্যক্রম চলতে থাকে। তবে রোগী ভর্তি শুরু হবে আগামী জুন মাস থেকে। এছাড়া নতুন বার্ন ইনস্টিটিউট হেলিপ্যাড ও স্কিন ব্যাংকসহ রোগীদের চিকিৎসার সব অত্যাধুনিক সরঞ্জাম থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ৬ এপ্রিল এটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৮
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।