[x]
[x]
ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

লক্ষ্মীপুরে আড়াই লাখ শিশু ভিটামিন 'এ' ক্যাপসুল খাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৫:০৮:২০ এএম
সংবাদ সম্মেলনে লক্ষ্মীপুরের সিভিল সার্জনসহ অন্যান্যরা। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে লক্ষ্মীপুরের সিভিল সার্জনসহ অন্যান্যরা। ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: আগামী ১৪ জুলাই (শনিবার) সারাদেশে একযোগে শুরু হবে ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন। ওই দিন লক্ষ্মীপুর জেলায় ২ লাখ ৭৬ হাজার ১২০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন উপলক্ষে বৃহস্পতিবার (১২ জুলাই) জেলা সিভিল সার্জন অফিসের সভাকক্ষে আয়োজিত ‘সাংবাদিক ওরিয়েন্টশন কর্মশালায়’ এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন মোস্তফা খালেদ আহমদ জানান, আগামী শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। ওইদিন জেলার ৬ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ০৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ বয়সী শিশুকে ৬ মাস পরপর একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে জেলার সদর উপজেলায় ১ লাখ ৯ হাজার, রায়পুরে ৪ হাজার ৪১৮, রামগঞ্জে ৪৪ হাজার ৮০৩, রামগতিতে ৪২ হাজার ৭০০, কমলনগরে ৩৫ হাজার ৭৫৫ ও লক্ষ্মীপুর পৌরসভায় ৩ হাজার ৪৪৪ শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এসব ক্যাপসুল সেবনে ১ হাজার ৫১৭ কেন্দ্রে ৩ হাজার ৭৩৫ জন কর্মী দায়িত্ব পালন করবেন।

কর্মশালায় আরও বক্তব্য রাখেন, সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিজাম উদ্দিন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার মুহাম্মদ আরিফুর রহমান, সহকারী প্রধান পরিসংখ্যান কর্মকর্তা এএইচএম ফারুক, প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এসআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa