[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

খুলনায় বাংলাদেশ আই হসপিটালের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৫ ৭:১০:৫৪ এএম
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ/ছবি: বাংলানিউজ

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ/ছবি: বাংলানিউজ

খুলনা: বাংলাদেশ আই হসপিটাল খুলনা শাখার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (০৫ জুলাই) দুপুরে খুলনার হোটেল সিটি ইনে প্রধান অতিথি থেকে এ শাখার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।   

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, চিকিৎসকের প্রতি আস্থার অভাবে চিকিৎসার জন্য রোগীরা বিদেশে পাড়ি জমাচ্ছেন। অনেক ভালো চিকিৎসক আমাদের দেশে আছেন। রোগীর প্রতি আস্থা অর্জন করতে পারলে তারা আর বিদেশে পাড়ি জমাবেন না। এর ফলে যেমন অর্থপাচার কমবে, তেমন দেশের ভাবমূর্তি বৃদ্ধি পাবে।

মন্ত্রী আরও বলেন, খুলনায় একটি ভালো মানের হাসপাতাল তৈরি হলে দক্ষিণ বঙ্গের মানুষকে আর ঢাকায় ছুটতে হবে না। ঢাকা এবং খুলনার চিকিৎসকদের পাশাপাশি প্রযুক্তি বিনিময়ের মাধ্যমেও খুলনার হাসপাতালটিকে সমৃদ্ধ করা সম্ভব হবে। প্রবীণ এবং নবীন চিকিৎসকের মাঝে সহযোগিতাপূর্ণ মনোভাব তৈরি হলে চিকিৎসাসেবা আরও বাড়বে।

বাংলাদেশ আই হসপিটালের চেয়ারম্যান ডা. মাহবুবুর রহমান চৌধুরী সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. মো. আব্দুল কাদির, সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা শাখার সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ।

এসময় বাংলাদেশ আই হসপিটালের পরিচিতি তুলে ধরেন ব্যবস্থাপনা পরিচালক ডা. নিয়াজ আব্দুর রহমান এবং পরিচালক অধ্যাপক ডা. জালাল আহমেদ। ধন্যবাদ জানান অধ্যাপক ডা. মনোজ কুমার বোস।

খুলনার শিববাড়ির মজিদ সরণিতে অবস্থিত বাংলাদেশ আই হসপিটালে চোখের আন্তর্জাতিক মানের প্রায় সব চিকিৎসা দেওয়া সম্ভব হবে। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এ হাসপাতালটিতে দেশের যেকোন স্থানের তুলনায় ২০ ভাগ কমমূল্যে সেবা পাওয়া যাবে। দু’একটি জটিল অপারেশন বাদে প্রায় ৮০ শতাংশ রোগী একদিনেই সেবা নিয়ে চলে যেতে পারবেন বলে হাতপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
এমআরএম/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa