ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বেনাপোলে ২১ আগস্ট বিনামূল্যে ক্যান্সার নির্ণয় ক্যাম্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
বেনাপোলে ২১ আগস্ট বিনামূল্যে ক্যান্সার নির্ণয় ক্যাম্প

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোলে বিনামূল্যে সব শ্রেণির নারী-পুরুষ ও শিশুদের ক্যান্সার নির্ণয়ের উদ্যোগ নেওয়া হয়েছে।

আগামী বৃহস্পতিবার (২১ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রেসক্লাব বেনাপোল ও হোটেল পোর্টভিউ ইন্টারন্যাশনালের যৌথ আয়াজনে বেনাপোল পৌরসভা ভবনে এ চিকিৎসা সেবা দেওয়া হবে।



এ ক্যাম্পে ভারতের বারাসাত ক্যান্সার রিসার্চ অ্যান্ড ওয়েলফেয়ার সেন্টারের বিশেষজ্ঞ চিকিৎসক দল বিনামূল্যে ক্যান্সার বিষয়ে পরামর্শ, ক্যান্সার নির্ণয় ও রোগীদের ব্যবস্থাপত্র দেবেন।

তবে নারী রোগীদের জন্য নারী চিকিৎসকের ব্যবস্থা রয়েছে বলে জানা গেছে।

প্রেসক্লাব বেনাপোলের সভাপতি মহাসিন মিলন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, আগ্রহীদের চিকিৎসা সেবা নিতে ২০ আগস্টের মধ্যে নিবন্ধন করতে হবে। এজন্য ০১৭১১-৮২০৩৯৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

তিনি জানান, যাদের ক্যান্সারের উপসর্গ বা দীর্ঘদিন ধরে মুখের ঘা, পুরাতন ক্ষত, স্তন বা শরীরের কোথাও গুটলি বা দলা, শরীরের তিলের আকার হঠাৎ পরিবর্তন, দীর্ঘদিন ধরে দাঁত বা মাড়ি থেকে রক্ত পড়া, মল-মূত্র ত্যাগের হঠাৎ পরিবর্তন বা রক্ত ক্ষরণ, খাবার গিলতে মুখে-গলায় বা বুকে জ্বালা ও কষ্ট, অত্যাধিক কাঁশি, কাঁশির সঙ্গে রক্ত পড়া, গলার ভাঙা স্বর, জরায়ু থেকে অস্বাভাবিক ও অত্যাধিক সাদা স্রাব ক্ষরণ হচ্ছে তারা ক্যাম্পে যোগাযোগ করতে পারেন।  

ক্যান্সার বিশেষজ্ঞ দলটি আগামী ২২ আগস্ট সাতক্ষীরা, ২৩ আগস্ট খুলনা চেম্বার অব কমার্সে এবং ২৪ আগস্ট বাগেরহাটে বিনামূল্যে চিকিৎসা সেবা দেবেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।