ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চট্টগ্রামে রোটারির হেলথ ক্যাম্প

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
চট্টগ্রামে রোটারির হেলথ ক্যাম্প

ঢাকা: রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল ও রোটারি ক্লাব অব চিটাগাং খুলশী’র যৌথ উদ্যোগে দুঃস্থ ও অসহায় নারীদের জরায়ু সমস্যা বিষয়ক একটি হেলথ ক্যাম্প পরিচালিত হয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) চট্টগ্রামে ‘বৃহত্তর ঢাকা সমিতি’ পরিচালিত ফ্রি ফ্রাইডে ক্লিনিকে এ হেলথ ক্যাম্প পরিচালিত হয়।

হেলথ ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইউএসটিসির গাইনী বিভাগের সহযোগী অধ্যাপিকা ডা. শিরিন ফাতেমা, সহযোগিতায় ছিলেন ডা. ফারজানা ইউসুফ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক পূর্বকোণ’র ব্যবস্থাপনা সম্পাদক ও রোটারি ক্লাব অব চিটাগাং’র সাবেক সভাপতি রোটারিয়ান জসিম উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ডেপুটি ডিস্ট্রিক্ট ডিরেক্টর রোটারিয়ান রিজোয়ান শাহেদী ও বৃহত্তর ঢাকা সমিতি চট্টগ্রাম‘র সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান।

রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের সভাপতি রোটারিয়ান মোহাম্মদ ওমর আলী ফয়সল’র সভাপতিত্বে অনুষ্ঠিত হেলথ ক্যাম্পে বক্তব্য রাখেন ক্লাবের চার্টার্ড প্রেসিডেন্ট রোটারিয়ান মীর নাজমুল আহসান রবিন, রোটারি ক্লাব অব চিটাগাং হিলটাউন’র অতিরিক্ত সভাপতি আসিফ ইকবাল আলী, রোটারি ক্লাব অব চিটাগাং খুলশী’র সভাপতি রোটারিয়ান আকবর হোসেন, চট্টগ্রাম মা-শিশু ও জেনারেল হাসপাতালের চক্ষু বিভাগের প্রধান ডা. মোজাম্মেল হক শরিফী, রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের প্রেসিডেন্ট ইলেক্ট জাহাঙ্গীর আলম জিম, ভাইস প্রেসিডেন্ট এরশাদ চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি নাদিরা বেগম শিল্পী, ট্রেজারার মো. আবদুর রাজ্জাক, জয়েন্ট ট্রেজারার মোহাম্মদ জাবেদ, পরিচালক (সার্ভিস প্রজেক্ট) সাইফুদ্দিন শাহীন, পরিচালক (মেম্বারশিপ) মো. গোলাম কিবরিয়া, এডিটর অ্যাডভোকেট শওকত আউয়াল চৌধুরী, সার্জেন্ট অ্যাট আর্মস মাসুদুর রহমান মজুমদার ও জোবায়দুর রশিদ রনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের সদস্য জানে আলম, মো. ওমর ফারুক, ইরফানুল আলম দোভাষ, বৃহত্তর ঢাকা সমিতির প্রচার সম্পাদক হাফেজ আনোয়ার, শাহজাদা মহিউদ্দিন, দিলীপ সূর, রোটাৠাক্ট ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল টাউন’র সভাপতি রোটাৠাক্টর খুশনুদ রাইসা উশিকা, প্রতিষ্ঠাতা সভাপতি রোটাৠাক্টর ইঞ্জিনিয়ার ইমামুল হক, রোটাৠাক্টর নাঈম চৌধুরী, রোটাৠাক্টর সাইমুন উদ্দিন মামুন প্রমুখ।

অনুষ্ঠানে জসিম উদ্দিন চৌধুরী বলেন, বিশ্বব্যাপী অসহায় জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় রোটারির ভূমিকা প্রশংসনীয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের প্রতিটি অঞ্চলে রোটারি ক্লাবসমূহ এ ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে।

রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল কর্তৃক পরিচালিত হেলথ ক্যাম্পসহ বিভিন্ন সেবাধর্মী কার্যক্রমের ভূয়সী প্রশংসাও করেন তিনি।

অনুষ্ঠান শেষে দুঃস্থ ও অসহায় রোগীদের চক্ষু অপারেশনের জন্য রোটারি ক্লাব অব চিটাগাং সেন্ট্রালের পক্ষ থেকে বৃহত্তর ঢাকা সমিতিকে একটি চেক হস্তান্তর করেন প্রধান অতিথি রোটারিয়ান জসিম উদ্দিন চৌধুরী ও ক্লাব সভাপতি রোটারিয়ান মোহাম্মদ ওমর আলী ফয়সল।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।