ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

এমএসডি- হেলথকেয়ার কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা

বিজনেস এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
এমএসডি- হেলথকেয়ার কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা

ঢাকা: বিশ্বের নেতৃস্থানীয় ফার্মাসিউটিক্যাল কোম্পানি এমএসডি (মার্ক শার্প অ্যান্ড ডোহ্ম) দেশীয় কোম্পানি হেলথকেয়ার লিমিটেডের (এইচপিএল) সঙ্গে  কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে।

কোম্পানি দু’টি বলছে, এই নতুন অংশীদারিত্ব বাংলাদেশের রোগীদের জন্য বিশ্বের সেরা মানের এবং প্রথম শ্রেণির চিকিৎসা সেবা পণ্য ব্যবহারের সুযোগ সৃষ্টি করে দেবে।

এই অংশীদারিত্বের মাধ্যমে, এমএসডি ভ্যাকসিন এবং বিভিন্ন থেরাপিউটিক শ্রেণির ৫টি নতুন পণ্য বাজারে ছাড়ার পরিকল্পনা করা হয়েছে।

সারাদেশে এইচপিএল-এর  ১৫০০ মেডিক্যাল প্রোমোশন অফিসার এবং ২৩টি  ডিপোর সমন্বয়ে বিশাল ডিস্ট্রিবিউশন চ্যানেলের সাথে এই নতুন অংশীদারিত্বে আগামীতে আরো ব্যাপক সংখ্যক স্বাস্থ্য সেবাদানকারী ও রোগীর কাছে পৌঁছে যাবে এমএসডি-র উদ্ভাবনী  স্বাস্থ্যসেবা পণ্য। এই যৌথ অংশীদারিত্বের লক্ষ্য হচ্ছে বাংলাদেশের প্রধান প্রধান স্টেকহোল্ডার এবং স্বাস্থ্যসেবাদানকারীদের সঙ্গে জোটবদ্ধ হয়ে রোগতত্ত্ব শিক্ষা এবং চিকিৎসা সক্ষমতা বাড়ানোর উদ্যোগের সাথে কাজ করা।

বুধবার(১২ আগস্ট’২০১৫) এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এমএসডি দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক কে. জি. আনান্থাকৃষ্ণাণ বলেন, ‘আমরা হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালসের সঙ্গে এই কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করতে পেরে আনন্দিত। এর ফলে এমএসডি-র সেরামানের উদ্ভাবনী পণ্য এবং এর বিশেষজ্ঞ বৈজ্ঞানিক সহযোগিতায় এদেশের শীর্ষস্থানীয় মেডিক্যাল ইনস্টিটিউট ও স্বাস্থ্যসেবাদানকারীদের জন্য বাংলাদেশে উন্নত চিকিৎসা ব্যবস্থাপনা ও স্বাস্থ্যসেবা প্রদানে আরো সুযোগ বৃদ্ধি করবে। ’

হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ হালিমুজ্জামান বলেন, ‘এমএসডি-র  পোর্টফলিও পণ্য বাংলাদেশে আনার ব্যাপারে তাদের সাথে হাত মেলাতে পেরে আমরা গর্বিত। সারাদেশে  আমাদের  যে শক্তিশালী অবস্থান রয়েছে তার সাথে এমএসডি-র উদ্ভাবনী প্রোডাক্ট পোর্টফলিওর সমন্বয়ে এদেশের মানুষের জীবনমান উন্নয়নে এবং স্বাস্থ্যখাতে বিশেষ অবদান রাখতে সক্ষম হবো। ’

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৫
এনএস/




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।