ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

‘ক্যারি অন’ চালু রাখার দাবিতে রামেকে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৫
‘ক্যারি অন’ চালু রাখার দাবিতে রামেকে মানববন্ধন

রাজশাহী: ‘ক্যারি অন’ প্রথা চালু রাখার দাবিতে আন্দোলনে নেমেছেন রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) শিক্ষার্থীরা।

শনিবার (০১ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে মেডিকেল কলেজ ঘেরাওসহ ক্লাস পরীক্ষা বর্জনের আলটিমেটাম দেয় শিক্ষার্থীরা।

কর্মসূচিতে মেডিকেল কলেজসহ বিভিন্ন বেসরকারি কলেজের শিক্ষার্থীরাও অংশ নেন। এ সময় বৃষ্টি শুরু হলে শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজেই মানববন্ধন চালিয়ে যান।

শিক্ষার্থীরা জানান, ২০০২ সালের কারিকুলামে শিক্ষার্থীরা প্রথম পেশাগত পরীক্ষার কোন বিষয়ে উত্তীর্ণ না হলেও নিয়মিত ব্যাচের শিক্ষার্থীদের সঙ্গে ক্লাস ও পরীক্ষা দিতে পারতেন। পরবর্তী চার মাসের মধ্যে অকৃতকার্য বিষয়ে পরীক্ষা দিয়ে নিয়মিত ব্যাচের সঙ্গে পড়া চালিয়ে যেতে পারতেন।

কিন্তু ২০১৩ সালের নতুন কারিকুলামে কোন বিষয়ে অকৃতকার্য হলে নিয়মিত ব্যাচের চেয়ে শিক্ষার্থীকে ৬ মাস পিছিয়ে যেতে হবে। শিক্ষার্থীরা জানান, এ অবস্থায় অকৃতকার্যদের জন্য নতুন একটি ব্যাচ তৈরি হবে। তবে তাদের কোন ব্যাচ নম্বর থাকবে না। এতে চিকিৎসক সঙ্কট দেখা দেবে। তাদের পড়াশোনারও ক্ষতি হবে।

মানববন্ধনে চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থী জিনাত আরা, শাকিলা আক্তার, পল্লব পাল, রুহিন এমদাদ, ইসলামী মেডিকেল কলেজের শিক্ষার্থী রাসেল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৫
এসএস/কেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad